বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় একযোগে কাজ করতে হবে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ৭:২৯ পিএম

দেশে চলমান অস্থিরতা ও সঙ্কট উত্তরণে শান্তি ও সম্প্রীতি সুসংহত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সকলকে একযোগে কাজ করতে হবে। সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলা অগ্নিসংযোগ ইসলাম সমর্থন করে না। আজ সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার বিষয়টি খুবই উদ্বেগজনক। যা রাষ্ট্র ও সরকারের জন্য অত্যন্ত হতাশাজনক। দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করার হীন উদ্দেশ্যেই চক্রান্তকারীরা কোরআন অবমাননার ঘটনা ঘটিয়েছে। ইতিপূর্বে ব্রাহ্মনবাড়িয়া ও ভোলায়ও ইসলাম অবমাননা অতঃপর সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার ঘটনা বার বার সংঘটিত হয়েছে।
এ ধরনের ঘটনা বাংলাদেশে আবহমান কাল থেকে চলে আসা ধর্মীয় সম্প্রীতি ও পারস্পরিক শান্তিপূর্ণ সহাবস্থানের বিরুদ্ধে এক মারাত্মক আঘাত ও ষড়যন্ত্র। এসময় তিনি পবিত্র কোরআন অবমাননার পর সংখ্যালঘু হিন্দুদের উপর যে অমানবিক হামলা ও সহিংসতা সৃষ্টি করা হয়েছে তা দুঃখজনক বলে মন্তব্য করেন।
কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও রংপুরে পরিকল্পিতভাবে কেউ ইসলাম অবমাননা করে সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগোষ্ঠীকে উত্তেজিত করে সংখ্যালঘুদের ওপর হামলা, তাদের বাড়ি ঘরে অগ্নিসংযোগ ও সহিংসতার এ ঘটনা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার জন্য কিংবা জাতীয় শৃঙ্খলা বিনষ্ট করে জাতীয় নিরাপত্তা বিঘিœত করার কোনো চক্রান্ত কিনা তা তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন