বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

মতলবে রাস্তার মাঝে বিদ্যুতের খুঁটি : ঝুঁকিতে যানবাহন

মাহবুব আলম লাভলু, মতলব (চাঁদপুর) থেকে | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় রাস্তার মাঝে বিদ্যুৎতের খুঁটি। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। দুর্ঘটনায় আশংকায় যাত্রীরা থাকে আতংকিত।
সরেজমিনে দেখা যায়, ছেংগারচর পৌরসভার ছেংগারচর বোর্ড স্কুল-পাঠান বাজার রাস্তার ছেংগারচর বোর্ড-দেওয়ানজি কান্দির মাঝ খানে রাস্তার ওপর বিদ্যুৎতের খুঁটি। রাস্তার মাঝে বিদ্যুৎতের খুঁটি রেখে চলছে রাস্তার উন্নয়নের কাজ। সাধারণ মানুষের সুবিধার জন্য এক কিলোমিটার এই রাস্তাটি প্রশস্ত করা হলেও রাস্তার মাঝখানে থাকা হাই ভোল্টেজ বিদুৎতের খুঁটি প্রতিনিয়ত মনে করিয়ে দেয় সড়ক দুর্ঘটনার কথা।
বোর্ড স্কুল থেকে দেওয়ানজিকান্দি পর্যন্ত রাস্তা প্রশস্ত করার ফলে ১১ হাজার ভোল্টেজ সম্পন্ন বিদ্যুৎ সংযোগের বৈদ্যুতিক খুঁটি রাস্তার মাঝখানে পড়েছে। সড়কটি পৌরসভার প্রধান সড়ক হওয়ায় প্রতিনিয়ত যানবাহনের চাপ রয়েছে। সড়কের মাঝখানে খুঁটি থাকায় যানজটও তৈরি হচ্ছে মাঝে মধ্যে। এ কারণে দুর্ঘটনাও ঘটছে বলে জানা গেছে স্থানীয়দের কাছে।
আরও দেখা গেছে, সড়কটির নির্মাণ কাজের বক্স-কাটিং শেষে ইটের খোয়া ফেলে সেগুলো রোলার দিয়ে সমান করার (ডব্লিউভিএম) কাজ শেষ করা হয়েছে। কিন্তু সড়কে ১১ হাজার ভোল্টের তার বহনকারী বিদ্যুতের খুঁটি রয়েই গেছে।
চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর মতলব উত্তর জোনাল অফিস সূত্রে জানা গেছে, এ বৈদ্যুতিক খুঁটিটি পানি উন্নয়ন বোর্ডের সেচ কাজের জন্য কালিপুর পাম্প হাউজের বিদ্যুতের কাজে ব্যবহৃত হয়। এটা পল্লী বিদ্যুতের ব্যাপার নয়।
ব্যটারিচালিত অটোরিকশাচালক কাবিল হোসেন বলেন, উন্নয়নের আগে রাস্তা ছোট ছিল। তখন বিদ্যুতের খুঁটি রাস্তার পাশেই ছিল চলাচলে তেমন কোনো অসুবিধা হয়নি কিন্তু এখন রাস্তা বড় করায় বিদ্যুতের খুঁটি একেবারে রাস্তার মাঝখানে চলে এসেছে। বিদ্যুতের খুঁটিগুলো তাড়াতাড়ি সরানো প্রয়োজন। না হলে যেকোনো সময় বড় দুর্ঘটনা ঘটে যেতে পারে।
ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী বলেন, রাস্তার প্রায় অর্ধেক জুড়ে বিদ্যুতের খুঁটি রয়েছে। খুঁটি রেখেই রাস্তা প্রশস্তকরণ কাজ চলছে। ফলে যানবাহন চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। খুঁটি দ্রুত অপসারণ করা প্রয়োজন।
এ বিষয়ে ছেংগারচর পৌরসভার সচিব আবু সুফিয়ান খান বলেন, সড়কের কাজ চলমান। বিদ্যুতের খুঁটি সড়ক থেকে সরিয়ে ফেলার জন্য আবেদন করা হয়েছে। খুঁটি অপসারণের প্রক্রিয়ার্ধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন