শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রামেকে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১০:৪৪ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ৪ জন মারা গেছেন। এদের মধ্যে করোনা মারা গেছেন একজন। করোনা উপসর্গ নিয়ে অন্য তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে মঙ্গলবার সকাল সাড়ে ৮টার মধ্যে মারা যান তারা।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমণে একজন মারা গেছেন। তিনি রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া উপসর্গ নিয়ে রাজশাহীর আরও ২ জন ও নাটোরের একজন মারা গেছেন।
এই এক দিনে হাসপাতালের ২৯,৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ৩ রোগীর মৃত্যু হয়েছে। আরেকজন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
এক দিনে মৃত্যু হয়েছে ৩ জন পুুরুষ রোগীর। যাদের সবার বয়স ৬১ বছরের ওপরে। একই সময়ে ৫১ থেকে ৬০ বছর বয়সী একজন নারী মারা গেছেন। ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫৪ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৫৪ জন।
বর্তমানে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নাটোরের ৭ জন, নওগাঁর ৫ জন, পাবনার ৪ জন এবং কুষ্টিয়ার ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৮ জন।
করোনা ধরা পড়েনি ভর্তি ১০ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৭ জন। এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার ৩৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা শনাক্ত হয়নি।
একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে রাজশাহী জেলার ১৯৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যেও করোনা ধরা পড়েছে মাত্র ৩ জনের। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ১ দশমিক ৩১ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন