শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

রাজারবাগ পীরের সম্পদ ও জঙ্গি সম্পৃক্ততার তদন্তে বাধা নেই : শিশির মনির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১:৪৩ পিএম

রাজধানীর রাজারবাগ পীর ও দরবার শরীফের সব সম্পদের বিষয়ে অনুসন্ধান ও তাদের জঙ্গি সম্পৃক্ততা নিয়ে তদন্ত করতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এই আদেশের ফলে রাজারবাগ দরবার শরীফ ও পীরের বিরুদ্ধে তদন্ত করতে কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। মঙ্গলবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে রাজারবাগ দরবারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মুরাদ রেজা। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও অ্যাডভোকেট শিশির মনির।

এর আগে, গত ১১ অক্টোবর রাজারবাগ দরবার শরীফের সব সম্পদের বিষয়ে তদন্ত করতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাজারবাগ পীরের আবেদনে সাড়া না দিয়ে আপিল বিভাগে পাঠিয়ে দেন চেম্বার আদালত। এছাড়া রাজারবাগ পীরের অনুসারী শেখ মফিজুল ইসলামও হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন। মঙ্গলবার সেই আবেদন খারিজ করে দিলেন আপিল বিভাগ।

এর আগে ১৯ সেপ্টেম্বর দিল্লুর রহমান ও তার দরবারের সব সম্পত্তির হিসাব চেয়েছিলেন হাইকোর্ট। একই সঙ্গে এ দরবারের পীরের অনুসারীদের বিরুদ্ধে করা (রিটে উল্লেখিত ৮টি) মামলা তদন্ত করারও নির্দেশ দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন