শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে গণগ্রেফতার ও পুলিশি হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম


সাম্প্রদায়িক সহিংসতাকে পুঁজি করে নোয়াখালী জেলা বিএনপি অঙ্গও সহযোগী সংগঠনের নেতাকর্মিদের গণগ্রেফতার ও পুলিশি হয়রানির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে নোয়াখালী জেলা বিএনপি
গতকাল মঙ্গলবার দুপুরে নোয়াখালী পৌরসভার রশিদ কলোনির বিএনপির অস্থায়ী দলীয় কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি গোলাম হায়াদার বিএসসি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যাহ বাহার হিরন, জেলা কৃষকদলের সভাপতি এ্যাডভোকেট রবিউল হাসান পলাশ প্রমূখ।
সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, দুর্গাপুজায় কুমিল্লার পূজামÐপে পবিত্র কোরআন রাখার ঘটনায় চৌমুহনীসহ নোয়াখালী জেলার একাধিক স্থানে পুজামÐপে একদল উগ্রবাদী হামলা করে লুটপাট, ভাঙচুর এবং নৈরাজ্য সৃষ্টি করে। উক্ত ঘটনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল তাৎক্ষণিক জাতীয়ভাবে এবং স্থানীয়ভাবে ঘটনা নিন্দা জানায় এবং এ বিষয়ে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনার রহস্য উদঘাটন পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আহবান জানান। কারণ উক্ত ঘটনাকে পুঁজি করে যেভাবে বিএনপি নেতাকর্মীকে মামলায় জড়িয়ে গ্রেফতার করা হচ্ছে সরকারের আচারণে তা স্পষ্ট।
বক্তারা আরো বলেন, জাতীয়তাবাদী দল বিএনপি সর্বদাই ধর্মীয় সৌহার্দ্য এবং স¤প্রীতিতে বিশ্বাস করে। ধর্মীয় সহিংসতা নিয়ে ইতোমধ্যে নোয়াখালীতে অনেকগুলো মামলা হয়েছে। প্রত্যেকটি মামলায় বিএনপি নেতাকর্মীদের আসামি করা হয়েছে। কিন্তু ঘটনার সময় অনেকেই এলাকায় ছিলেন না। বেগমগঞ্জের ঘটনায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুকে হুকুমের আসামি করা হয়েছে। বক্তারা অনতিবিলম্বে ধর্মীয় সহিংসতাকে পুঁজি করে রাজনৈতিক হয়রানি বন্ধ করাসহ অবিলম্বে গ্রেফতারকৃত সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন