সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:৪৫ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশে দেয়া সকল ভিডিও পোস্ট অপসারণ এবং উপাসনালয়ে হামলার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট অনুপ কুমার সাহাসহ দুই আইনজীবীর পক্ষে রিট ফাইল করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রিট সম্পর্কে তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের উদ্দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া সব ধরনের উসকানিমূলক পোস্ট ও ভিডিও অপসারণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট ফাইল করা হয়েছে। রিটে সারা দেশে হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি, উপাসনালয় ও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় দায়ীদের খুঁজে বের করতে বিচার বিভাগীয় তদন্তেরও আর্জি জানানো হয়েছে। আবেদনের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, বাড়িঘর-উপাসনালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ নিয়ে সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করা হয়েছে। এতে হিন্দু সম্প্রদায়কে নিরাপত্তা প্রদানে ব্যর্থ দোষী কর্মকর্তাদের আদালতে হাজির করার নির্দেশনাও চাওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজি), বাংলাদেশ টেলি কমিউনিকেশনের (বিটিআরসি) চেয়ারম্যান, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, চট্টগ্রাম, রংপুর, ফেনীর ডিসি-এসপিসহ ১৯ জনকে বিবাদী করা হয়েছে।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল ডিভিশন বেঞ্চে রিটের শুনানি হতে পারে-মর্মে উল্লেখ করেন রিটকারী আইনজীবী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন