সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বারোর পর একুশে এসে পুরনো স্বাদ নতুন করে পেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৮:৩০ এএম

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে গতকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে পাঁচ উইকেটে হারিয়েছে পাকিস্তান। প্রথম ম্যাচে ভারতকে হারায় ম্যান ইন গ্রিনরা। এর মাধ্যমে বিশ্বকাপে টানা দুটি ম্যাচে জয় পেয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান।

আগের ছয়টি বিশ্বকাপে মাত্র একটিতেই পাকিস্তান নিজেদের প্রথম দুটি ম্যাচে জয় পেয়েছিল। সেটি ২০১২ সালে। শ্রীলঙ্কার মাটিতে হওয়া সেই বিশ্বকাপের প্রথম ও দ্বিতীয় ম্যাচে যথাক্রমে নিউজিল্যান্ড ও বাংলাদেশকে হারিয়েছিল তারা। এমনকি পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেবার প্রথম তিনটি ম্যাচেই জিতে নিয়েছিল তারা।

মাঝে ২০১৪ ও ২০১৬ সালে বিশ্বকাপ হয়েছে। কিন্তু সেই দুই আসরে এমন কিছু করতে পারেনি ম্যান ইন গ্রিনরা। তাছাড়া এ দুটি বিশ্বকাপের সেমিতেও জায়গা হয়নি তাদের।

তবে এবার পাকিস্তান যেভাবে খেলছে তাতে করে তারাই হয়তো সবার আগে সেমিতে জায়গা করে নিবে। আগামী শুক্রবার পাকিস্তান নিজেদের তৃতীয় ম্যাচে খেলতে নামবে আফগানিস্তানের বিপক্ষে। এরপর তারা খেলবে নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে। বাস্তব হিসাব যদি করা হয় তাহলে পাকিস্তানের সামনে এখন বাঁধা হিসেবে থাকছে শুধু আফগানিস্তান। পাকিস্তানের বিপক্ষে যদি কোন অঘটন ঘটে, সেটি করার ক্ষমতা এখন আছে শুধু আফগানিস্তানেরই।

যদি কোন অঘটনের স্বীকার পাকিস্তান না হয় তাহলে তাদের সেমিতে যাওয়ার বিষয়টি সেদিনই অনেকটা নিশ্চিত হয়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন