মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে জাহাজ হামজা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ২:৩৮ পিএম

ঢাকার অদূরে মানিকগঞ্জের পাটুরিয়ায় ৫ নম্বর ঘাটে আমানত শাহ নামের একটি রো রো ফেরি যানবাহনসহ উল্টে গেছে। ওই ফেরিসহ ডুবে যাওয়া যানবাহনগুলো উদ্ধারে কাজ শুরু করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জলজাহাজ হামজা।

বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে বিআইডব্লিউটিসি আরিচা শাখার উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান ঢাকা পোস্টকে বলেন, রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে বড় আকারের রো রো ফেরি আমানত শাহ। দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যায়। ফেরিতে ১৭টি ট্রাক ছিল বলে জানান তিনি।

খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট কাজ করছে বলে জানা গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
যোগাযোগ করা হলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, নৌ দুর্ঘটনায় বিআইডব্লিউটিএ এর উদ্ধারকারী জলযান 'হামজা' দৌলতদিয়া ঘাটেই ছিল। ঘটনার পরপরই পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ইতোমধ্যে হামজা পজিশন নিয়েছে। নৌ দুর্ঘটনার পর ডুবে যাওয়া যানবাহনগুলোকে উদ্ধারে কাজ শুরু করেছে হামজা।

উল্লেখ্য, রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার পাঁচ নম্বর ফেরিঘাটে নোঙর করে বড় আকারের রো রো ফেরি আমানত শাহ। দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যায়। ফেরিতে ১৭টি ট্রাক ছিল বলে জানান তিনি।

খবর পাওয়ার পরই ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধারকাজ চালাচ্ছে। ওই ফেরিতে ১৭টি ট্রাক ছিল। এ ছাড়া ৫-৬টি মোটরসাইকেলও ছিল। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়েছে কিনা, তা এখনো নিশ্চিত করা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন