রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কালোবাজারে পেঁয়াজ বিক্রি করলেও অদৃশ্য কারণে প্রশাসন নিরব

১৫ দিন অতিবাহিত হলেও কালীগঞ্জের টিসিবি সেই ডিলার শিপন মৃধার নামে এখনও মামলা হয়নি

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ২:৪৯ পিএম

১৫ দিন অতিবাহিত হলেও কোন এক অদৃশ্য কারণে সেই আলোচিত টিসিবি ডিলার ঝিনাইদহের কালীগঞ্জ এর শিপন মৃধার নামে এখনও মামলা হয়নি। পেঁয়াজের দাম বৃদ্ধির সাথে সাথে তিনি টিসিবি’র পেঁয়াজ আড়তে বিক্রিকালে স্থানীয়দের ধাওয়ায় তা পন্ড হয়। বাজার নিয়ন্ত্রন ও পেঁয়াজের দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে সরকারের মহৎ উদ্যোগ নষ্ট করেছে টিসিবি ডিলার শিপন মৃধা। কালোবাজার থেকে জনগন তাড়া করে পেঁয়াজ উদ্ধার করে প্রশাসনের কাছে হস্তান্তর করলেও গত ১৫ দিন অতিবাহিত হলেও এখনও মামলা হয়নি। এব্যাপারে সাধারন জনগনের ভাষ্য,অনেকে নগদ নারায়নে তুষ্ট হওয়ার কারনে এমনটি হয়েছে। তবে বিষয়টি নিয়ে গত বৃহস্পতিবার (১৪ই অক্টোবর) মাসিক আইন শৃংখলা মিটিংয়ে ওই ডিলার শিপন মৃধার শাস্তির জন্য উপস্থিত সকলের হৈ চৈ পরিস্থিতির সৃষ্টি করে। ওই মিটিংয়ে স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), ভূপালী সরকার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাফুজুর রহমান মিয়া, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অভিযুক্ত টিসিবি ডিলার শিপন মৃধার বিরুদ্ধে গত বছর এপ্রিল মাসে টিসিবির পণ্য রাতের আধারে গোডাউন থেকে সরানোর সময় জনতার হাতে ধরা পড়ে। সে সময়ের কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সূবর্ণা রানী সাহার কাছে মোবাইল কোর্টে দশ হাজার টাকা জরিমানা ও মুসলেকা দিয়ে রক্ষা পান মৃধা জেনারেল স্টোরে মালিক শিপন মৃধা। তার বিরুদ্ধে একাধিকবার টিসিবি’র পন্য বেচাকেনায় অনিয়মের অভিযোগ রয়েছে। আরও প্রকাশ থাকে যে, গতমঙ্গলবার (১২ই অক্টোবর) কালোবাজারে আড়তে পেঁয়াজ বিক্রিকালে স্থানীয়দের তাড়ায় তা পন্ড হয়। এ সময় পিকআপের চালক গাড়ি ফেলে পালিয়ে রক্ষা পায়। ওইদিন ঘটনাস্থলে কালীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার উপস্থিত হয়ে সাড়ে ১৪ বস্তা টিসিবির পেঁয়াজ ও তা বহনকারী পিকআপ জব্দ করে থানা পুলিশের কাছে হস্তান্তর করেন এবং থানার কালীগঞ্জ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও টিসিবি জেলা প্রতিনিধিকে নিয়মিত মামলার দায়েরের নির্দেশ দেন । কিন্ত ৩’শ কেজি ডাল,৪’শ লিটার তেল,৩’শ কেজি চিনির কোনো হদিস মেলেনি।
জানাগেছে, কালীগঞ্জ শহরের ইমা বাণিজ্য ভান্ডার নামের এক তরকারীর পাইকারী আড়তে চুরি করে পেঁয়াজ নামানোর সময় পেছন থেকে ধাওয়া করে স্থানীয়রা। গাড়িটি তারা নিমতলা বাস স্ট্যান্ডের ধানের হাটায় গিয়ে আটক করে প্রশাসনের খবর দেয়। পরে প্রশাসনের লোকজন ঘটনাস্থলে আসেন। তারা ইতোমধ্যে নিশ্চিত হতে পেরেছেন যে, পিকআপটিতে সরোয়ার হোসেন শিপন মৃধা নামের এক টিসিবি ডিলারের টিসিবি পণ্য তার লোকজন কালোবাজারে বিক্রির চেষ্টা চালাচ্ছিল। এটাও নিশ্চিত হয়েছেন যে,শিপন মৃধার পরিচালিত মেধা জেনারেল ষ্টোর থেকে তার লোকজন ৩’শ কেজি চিনি,৩’শ কেজি ডাল, ৪’শ লিটার তেল, ৩’শ কেজি ডাল ও ৬’শ কেজি পেঁয়াজ নিয়ে বাজারে বের হয়। এরমধ্যে ৬’শ কেজি পেঁয়াজ শহরের এমইউ কলেজ রোডের ইমা বাণিজ্য ভান্ডার নামের অলোক বিশ্বাসের তরকারী আড়তে নামানোর চেষ্টাকালে জনগনের ধাওয়ায় উদ্ধার হলেও এখনও পর্যন্ত তেল,ডাল,তেলের কোন হদিস মেলেনি। আবার এমন অপরাধ বার বার করলেও এখনও অভিযুক্ত শিপন মৃধার নামে কোন মামলাও হয়নি।

এ ব্যপারে অভিযুক্ত শিপন মৃধাকে একাধিকবার তার মোবাইল নাম্বারে কল দেওয়া হলেও তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

টিসিবির জেলা প্রতিনিধি মোঃ সেহেল রানা জানান, গত ১৪ই অক্টোবর ঢাকা হেড অফিসে আমরা চিঠি পাঠিয়েছি মৃধা জেনারেল স্টোরের মালিক শিপন মৃধা ডিলারশিপ বাতিল ও জামানত বাজেয়াপ্ত করার জন্য।

নিয়মিত মামলার ব্যাপারে কালীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান মিয়া জানান, টিসিবির কোনো কর্মকর্তা এ ব্যাপারে বাদি হয়ে এখনো মামলা করেনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার জানান, গত ১২ই অক্টোবর টিসিবির মালামাল জব্দ করে সংগীয় এসআই আশিকুল এর জিম্মায় প্রদান ও নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছিলো পরবর্তী কার্যক্রম সম্পর্কে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানাতে পারবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন