শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশকে আরো ১৫টি ঘোড়া উপহার দিল ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৩:৩৮ পিএম

বাংলাদেশ সেনাবাহিনীকে আরো ১৫টি প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া উপহার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। বুধবার সকাল সাড়ে ১০টার সময় বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতীয় সেনাবাহিনীর কর্মকর্তারা নো-ম্যান্সল্যান্ডে ঘোড়াগুলো বাংলাদেশ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেন।

উপহারের ঘোড়া হস্তান্তরের সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন যশোর সেনানিবাসের কর্নেল মাজহার ও ভারতের পক্ষে ছিলেন কলকাতা সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল মনমিথ সিং সবরওয়াল। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর কর্মকর্তাগন।

৪৯ বিজিবির সিও লে. কর্নেল সেলিম রেজা বলেন, ঘোড়া হস্তান্তরের কাগজপত্রের যাচায়-বাছায় করে ঘোড়াগুলো বন্দর এলাকায় রাখা হবে। সরকারি নিয়ম অনুযায়ী কাস্টমসের সকল আনুষ্ঠানিকতা শেষ করে সেনাবাহিনীর কয়েকটি ট্রাকে করে ঢাকা সাভারে নিয়ে যাবে।

উল্লেখ্য, এর আগে গত বছরের ১০ নভেম্বর বেনাপোল বন্দর দিয়ে ভারত সরকার বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত আরও ২০টি ঘোড়া ও ১০টি কুকুর উপহার দিয়েছিলেন।

জানা যায়, দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদারে ভারত সরকার বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি ও পুলিশকে প্রশিক্ষণপ্রাপ্ত এ ধরনের ঘোড়া ও কুকুর উপহার দিয়ে থাকে। তারই অংশ হিসেবে বুধবার ১৫টি ঘোড়া বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Ibrahim nazim ২৭ অক্টোবর, ২০২১, ৮:৫৭ পিএম says : 0
এমন উপহারের জন্য ভারতকে ধন্যবাদ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন