শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সব ধরনের ফ্লাইট স্থগিত করলো সুদান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৩:৫৯ পিএম

সুদান আগামী ৩০ অক্টোবর পর্যন্ত অন্তর্মুখী ও বহির্মুখী সকল ফ্লাইট স্থগিত করেছে। সামরিক অভ্যুত্থানের কারণে দেশটিতে অস্থিরতা ছড়িয়ে পড়ার পর এমন সিদ্ধান্ত নেয়া হলো। দেশটির বেসামরিক বিমানপরিবহন কর্তৃপক্ষ একথা জানায়। খবর এএফপি’র।

বেসামরিক বিমানপরিবহন কর্তৃপক্ষের মহাপরিচালক ইব্রাহিম আদলান বলেন, “দেশের বর্তমান বিশৃখলাপূর্ণ পরিস্থিতির কারণে ৩০ অক্টোবর পর্যন্ত খার্তুম বিমানবন্দরে অন্তর্মুখী ও বহির্মুখী সকল ফ্লাইট স্থগিত করা হয়েছে।”

উল্লেখ্য, সোমবার সশস্ত্র বাহিনী বেসামরিক শাসন ভেঙে দিয়ে ক্ষমতার নিয়ন্ত্রণ নেয়, গ্রেপ্তার করা হয় রাজনৈতিক নেতাদের। আর গৃহবন্দি করা হয় প্রধানমন্ত্রী আবদাল্লা হামদককে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে জরুরি অবস্থা জারি করা হয়। এই অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভরত জনতার ওপর নিরাপত্তাবাহিনী গুলি চালায়। এতে মারা গেছেন কমপক্ষে সাত জন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৮০ জন।

সুদান সামরিক বাহিনীর জেনারেল আল-বুরহান তার বক্তব্যে বলেন, এ সপ্তাহের শেষে বিচার বিভাগ ও আইন বিভাগ সম্পর্কিত পরিষদ গঠন করা হবে। আইন বিভাগ সম্পর্কিত পরিষদ গঠন করা হবে তরুণদের নিয়ে তারা কোনো দলের সাথে সম্পৃক্ত থাকবেন না। সূত্র : এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন