শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

টানা দুই বলে ওপেনারদের বিদায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৪:২২ পিএম | আপডেট : ৪:২৫ পিএম, ২৭ অক্টোবর, ২০২১

পর পর দুই বলে দুই ওপেনারের বিদায়ে জোরেশোরে ধাক্কা খেল বাংলাদেশ।
 
সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ২.৩ ওভারে ১৪/২ (সাকিব ০*, মুশফিক ১*; নাঈম, লিটন ৯)
 
দুটি চার মারার পর মঈনের শিকার লিটন
 
আগের ওভারের শেষ দুই বলে লিটন দাস টানা চার মারেন মঈন আলীকে। পরের ওভারে ইংল্যান্ড স্পিনারের খেলা প্রথম বলেই আউট তিনি। ৮ বলে ৯ রান করে আবারো ব্যর্থ ডানহাতি ব্যাটসম্যান।
 
লিটনের দুই চারে উড়ন্ত সূচনা
 
ইংল্যান্ডের বিপক্ষে লিটন দাস প্রথম ওভারের শেষ দুই বলে মঈন আলীকে টানা চার মেরেছেন। তাতে প্রথম ওভারেই উড়ন্ত সূচনা হয়েছে বাংলাদেশের।
 
শরিফুলের বিশ্বকাপ অভিষেক
 
ইংল্যান্ডের বিপক্ষে একাদশ নির্বাচন নিয়ে বৈঠকে লম্বা সময় কাটিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। ইনজুরির কারণে আগের ম্যাচের একাদশ থেকে বদল আনা হয়েছে। পেসার মোহাম্মদ সাইফউদ্দিন খেলছেন না ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে। তার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন শরিফুল ইসলাম। এই ম্যাচ দিয়ে তার বিশ্বকাপে অভিষেক হচ্ছে। 
 
আগের ম্যাচের মতো এই ম্যাচেও দুই পেসার ও তিন স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ। 
 
ইনজুরিতে পড়া সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ। আগের দিন অনুশীলনে ইনজুরিতে পড়েছিলেন উইকেটকিপার নুরুল হাসান সোহানও। তবে সেই চোট সমস্যা কাটিয়ে এই ম্যাচে খেলছেন সোহান। 
 
বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।
 
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
 
ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। আবু ধাবির আজকের উইকেটকে ব্যাটিং উপযোগী মনে করছেন বাংলাদেশ অধিনায়ক, ‘ব্যাট করার জন্য ভালো উইকেট, ভালো একটা স্কোর সংগ্রহ করতে চাই।’ ইংল্যান্ডের অধিনায়ক এউইন মর্গ্যান পরে ব্যাটিং পেয়ে খুশি, ‘আইপিএলে এখানে অনেক ম্যাচ খেলেছি, আগের মতোই উইকেট ভালো মনে হচ্ছে। নতুন খেলা, ভিন্ন চ্যালেঞ্জ এবং নতুন মাঠ।’
 
এখন পর্যন্ত দলটির বিপক্ষে কোনো টি-টোয়েন্টি ম্যাচই খেলেননি মাহমুদউল্লাহরা। চারটি ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল। তার মধ্যে চট্টগ্রাম ও অ্যাডিলেডে বাংলাদেশ জয় নিয়ে মাঠ ছেড়েছে। অ্যারাবিয়ান সাগরের দ্বীপ আবু ধাবিতে বাংলাদেশ সময় বিকাল ৪টায় মহারণে নামবে দুই দল। এবার আবু ধাবিতে চট্টগ্রাম-অ্যাডিলেড রূপকথার হাতছানি দিচ্ছে।
 
টি-টোয়েন্টি বিশ্বকাপে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দারুণ সূচনা করেছে ইংল্যান্ড। ইংলিশদের বিপক্ষে উইন্ডিজরা মাত্র ১৪.২ ওভারে অলআউট হয়ে যায় মাত্র ৫৫ রানে। টি-টোয়েন্টি বিশ্বকাপে যা তৃতীয় সর্বনিম্ন। টার্গেটে খেলতে নেমে ৮.২ বলে ইংল্যান্ড লক্ষ্যে পৌঁছে যায়, তবে তারা হারিয়ে ফেলে ৪টি উইকেট। ২১ থেকে ৩৯ রানের ব্যবধানে এই চারটি উইকেট হারায় ইংল্যান্ড। এখানেই সুযোগ দেখছেন বাংলাদেশের বোলিং কোচ ওটিস গিবসন।
 
আবু ধাবিতে এখন পর্যন্ত বিশ্বকাপের একটি ম্যাচ হয়েছে। অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার ম্যাচটি ছিল লো-স্কোরিং। আগে ব্যাটিং করে ১১৮ রান করে দক্ষিণ আফ্রিকা। লক্ষ্যে পৌঁছাতে অস্ট্রেলিয়ার খেলতে হয় ১৯.৪ বল। উইকেট হারায় ৫টি। তুলোনামূলকভাবে এই মাঠের উইকেট একটু স্লো।
 
ইংল্যান্ডের ভয় সাকিব আল হাসান-নাসুম আহমেদদের বাঁহাতি স্পিন আর মোস্তাফিজুর রহমানের পেস নিয়ে। তবে বাংলাদেশকে ভাবতে হবে ইংলিশ স্পিন আক্রমণের দিকেও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মঈন আলী ও আদিল রশিদ নেন ৬ উইকেট। রশিদ ৪ উইকেট নেন মাত্র ২ রান দিয়ে। 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন