রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ

বাংলাদেশ : ২০ ওভারে ১২৪/৯ ইংল্যান্ড : ১৪.১ ওভারে ১২৬/২ ফল : বাংলাদেশ ৮ উইকেটে পরাজিত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

ইতিহাসে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেতে নেমে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ। ব্যাটসম্যানদের ধারাবহিক ব্যর্থতায় ইংলিশদের মাত্র ১২৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। জেসন রয়দের সামনে বোলাররা কোনো চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে না পারায় ৮ উইকেটের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশের।

গতকাল আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে জয়ের জন্য ১২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করেন ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার ও জেসন। উদ্বোধনী জুটিতে তারা দু’জনে মিলে যোগ করেন ৩৯ রান। ইনিংসের পঞ্চম ওভারে নাসুম আহমেদের বলে তুলে মারতে গিয়ে সাজঘরে ফিরতে হয়েছে বাটলারকে।

এক্সট্রা কভারে দাঁড়িয়ে থাকা নাইম শেখ ক্যাচটি লুফে নিলে ১৮ বলে ১৮ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটেন ডানহাতি এই ব্যাটাসম্যান। দ্বিতীয় উইকেট জুটিতে ডেভিড মালান ও রয় মিলে যোগ করেন ৭৩ রান। হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর শরিফুলের বলে স্কুপ আপ করতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন ৩৮ বলে ৬১ রান করা রয়। জয় থেকে তখন ইংল্যান্ড মাত্র ১৫ রান দূরে। দুর্দান্ত এই ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতেই।

এরপর ইংল্যান্ডকে আর কোনো উইকেট হারাতে দেননি মালান ও জনি বেয়ারস্টো। ৩৫ বল বাকি থাকতে ইংল্যান্ডের ৮ উইকেটের জয় নিশ্চিত করেন তারা দুজন। শেষ পর্যন্ত মালান ২৫ বলে ২৮ রান করে এবং বেয়ারস্টো ৮ রান করে অপরাজিত ছিলেন। বাংলাদেশের হয়ে নাসুম ও শরিফুল একটি করে উইকেট নিয়েছেন।
এর আগে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি খেলতে নামার দিনে ইনিংসের তৃতীয় ওভারে দ্বিতীয় বলে সাজঘরে ফেরেন লিটন দাস। স্পিনার মঈন আলির বলে তুলে মারতে গিয়ে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা লিয়াম লিভিংস্টোনের হাতে ক্যাচ তুলে দেন ডানহাতি এই ওপেনার।

৮ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন লিটন। পরের তুলে মঈনের বলে তুলে মারতে গিয়ে ক্রিস ওকসের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হয়েছেন ৭ বলে ৫ রান করা নাইম শেখ। থিতু হতে পারেননি সাকিব আল হাসানও। ওকসের বলে তুলে মারতে গিয়ে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দেন তিনি। তাতে পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে মাত্র ২৭ রান তোলে বাংলাদেশ।

পাওয়ার প্লে শেষ হওয়ার পর অবশ্য খানিকটা প্রতিরোধ গড়ে তোলেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তারা দুজনে মিলে যোগ করেন ৩৭। লিভিংস্টোনের বলে রিভার্স সুইপ করতে গিয়ে লেগ বিফোর উইকেটে আউট হয়েছেন মুশফিক। শ্রীলঙ্কার বিপক্ষে হাফ সেঞ্চুরি করা ডানহাতি এই ব্যাটার সাজঘরে ফেরেন ৩০ বলে ২৯ রান।

ছয়ে নেমে থিতু হতে পারেননি আফিফ হোসেন। স্পিনার লিভিংস্টোনের বলে রান আউট হয়েছেন ৫ রান করা আফিফ। মূলত মাহমুদউল্লাহর সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়েছেন এ বাঁহাতি। লিভিংস্টোনের বলে তুলে মারতে গিয়ে আউট হয়েছেন ১৯ রান মাহমুদউল্লাহ।

টাইমাল মিলসের বলে শর্ট ফাইন লেগ দিয়ে স্কুপ করতে গিয়ে ওকসের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ১০ বলে ১১ রান করা শেখ মেহেদি হাসান। শেষ দিকে ৯ বলে অপরাজিত ১৯ রানের ক্যামিও ইনিংস খেলেছেন নাসুম। ইংল্যান্ডের হয়ে মিলস তিনটি, মঈন ও লিভিংস্টোন নিয়েছেন দু’টি করে উইকেট। আগামীকাল শারজাহতে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন