বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

এগিয়ে যাওয়ার লড়াই

মুখোমুখি অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১০:৪৪ এএম | আপডেট : ১০:৪৫ এএম, ২৮ অক্টোবর, ২০২১

বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বটা দুর্দান্ত ভাবেই শুরু হয়েছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার। সাউথ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে জয়ের ধারা ধরে রাখতে ও সেমিফাইনালের দিকে এক পা দিয়ে রাখতে বৃহস্পতিবার মাঠে নামতে যাচ্ছে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশের দেয়া বড় লক্ষ্য পাঁচ উইকেটে টপকে বিশ্বকাপ মিশন শুরু করে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে শ্রীলঙ্কা। আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা দাসুন শানাকার দল মরিয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে। ম্যাচের আগের দিন সংবাদসম্মেলনে সেটি বোঝা গেল অধিনায়কের কথা শুনে।

শানাকা বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর ছেলেরা ফুরফুরে মেজাজে আছে। পরের ম্যাচটি গুরুত্বপূর্ণ। এ ম্যাচেও আমরা জিততে মাঠে নামব।’

এদিকে সাউথ আফ্রিকার বিপক্ষে পাঁচ উইকেটে জিতলেও লক্ষ্যে পৌঁছাতে বেগ পেতে হয়েছে অস্ট্রেলিয়াকে। ১১৯ রানের লক্ষ্য ছুঁতে শেষ ওভার পর্যন্ত ব্যাট করতে হয় অজিদের। তাই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে কিছুটা সতর্ক অজি দলপতি অ্যারন ফিঞ্চ।

ফিঞ্চ বলেন, ‘প্রথম ম্যাচে বোলাররা ভালো করলেও, ব্যাটাররা ভালো করতে পারেনি। আশা করি পরের ম্যাচে দল ভালো খেলেই জয় নিয়ে মাঠ ছাড়বে।’

মুখোমুখি দুই দলের পরিসংখ্যানটা সমানে সমান। এখন পর্যন্ত ১৬ দেখায় দুই দলই সমান সংখ্যক জয় নিয়ে মাঠ ছেড়েছে। শেষ পাঁচ ম্যাচের পরিসংখ্যান অবশ্য এগিয়ে রাখছে অস্ট্রেলিয়াকে। শেষ পাঁচ ম্যাচে সবশেষ তিনভারই জিতেছে অজিরা। অস্ট্রেলিয়া এগিয়ে বিশ্বকাপ পরিসংখ্যানেও। টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের মুখোমুখি তিন দেখায় দুইবারই শেষ হাসি হেসেছে অস্ট্রেলিয়া।

সবশেষ ২০১০ সালের বিশ্বকাপে দেখা হয় দুই দলের। এরপর বৃহস্পতিবার ১১ বছর পর বিশ্বকাপের আসরে মুখোমুখি হতে যাচ্ছে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন