সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে দ্বিতীয় ধাপের গণটিকা প্রদান চলছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১১:৩২ এএম

চট্টগ্রামে শুরু হয়েছে দ্বিতীয় ধাপের গণ টিকার দ্বিতীয় ডোজ প্রদান। বৃহস্পতিবার সকালে থেকে মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় টিকা প্রদান শুরু হয়েছে।

টিকার প্রথম ডোজ দেয়া হয় গত ২৮ সেপ্টেম্বর। ওই দিনের ক্যাম্পেইনে প্রথম ডোজ গ্রহীতাদের দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে। আজকের গণ টিকায় মহানগরসহ চট্টগ্রাম জেলায় সাড়ে তিন লাখের বেশি মানুষ টিকার ২য় ডোজ পাবেন। সকাল ৯টা থেকে আগের নির্ধারিত বুথ ও কেন্দ্রগুলোতে এ টিকাদান চলছে।

গতবারের মতোই সিটি কর্পোরেশন এলাকার প্রতি ওয়ার্ডে দেড় হাজার ও উপজেলার প্রতি ইউনিয়নে দেড় হাজার জন টিকা পাবেন। মহানগরের প্রতি ওয়ার্ডে তিনটি বুথে (প্রতি বুথে ৫০০ জন করে) এ টিকা দেয়া হচ্ছে। গত ২৮ সেপ্টেম্বরের গণটিকা ক্যাম্পেইনে মহানগরের ওয়ার্ড ও উপজেলার ইউনিয়ন পর্যায়ে সিনোফার্মের প্রথম ডোজ টিকা দেয়া হয়। ক্যাম্পেইনে ওইদিন প্রায় সাড়ে তিন লাখ (৩ লাখ ৪৭ হাজার ৪১৮ জন) মানুষকে প্রথম ডোজের আওতায় আনা হয়। এর মাঝে মহানগর এলাকায় ৬০ হাজার ৭০২ জন এবং উপজেলা পর্যায়ে ২ লাখ ৮৬ হাজার ৭১৬ জন প্রথম ডোজ পান। যদিও একদিনের ওই ক্যাম্পেইনে ৩ লাখ ৬১ হাজার ৫০০ মানুষকে টিকার প্রথম ডোজের আওতায় আনার লক্ষ্যমাত্রা ছিল স্বাস্থ্য বিভাগের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন