শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জাভি নয়, বার্সার দায়িত্বে সার্জি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

দেড় মাস আগেই রোনাল্ড কোমান বলেছিলেন, তার কারণেই বার্সেলোনার ভবিষ্যৎ উজ্জ্বল। ভবিষ্যৎ কতটা উজ্জ্বল, সেটা বুঝে ওঠার আগেই অতীত হয়ে গেলেন তিনি। গতকাল তাঁকে ছাঁটাই করেছে বার্সেলোনা। খেলোয়াড় হিসেবে ক্লাবকে প্রথম চ্যাম্পিয়নস লিগ জেতানো একজনকে তো আর সরাসরি ‘ছাঁটাই করা’ হয়েছে বলা যায় না। তাই আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, বার্সেলোনার কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে কোমানকে।
আগের রাতে কোমানকে বিদায় জানানো হলেও তার বিকল্পের খোঁজ আরও আগে থেকেই শুরু করছিল বার্সেলোনা। কয়েক ঘণ্টা ব্যবধানে পেয়েও গেছে কাতালান জায়ান্টরা। সাবেক বার্সা কিংবদন্তি জাভিসহ অনেকের নাম আলোচনায় থাকলেও শেষ পর্যন্ত ‘বি’ দলের বর্তমান কোচ সার্জি বারহুয়ানকে অন্তঃবর্তীকালীন কোচের দায়িত্ব দিয়েছে ক্লাবটি। আপৎকালীন হলেও মৌসুম শেষ না হওয়া পর্যন্ত তিনিই পরিচালনা করবেন বলেও জানিয়েছে ক্লাবটি।
গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কোমানের স্থলাভিষিক্ত হিসেবে বারহুয়ানের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ। এরমধ্যেই নতুন কোচের সন্ধানে নামবে ক্লাবটি। সে সময় পর্যন্ত দায়িত্ব থাকছেন বি দলের কোচই। গতকাল বিকেলে খেলোয়াড়রা অনুশীলনে নামার আগে তাকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা। তবে আজ বেলা ১টায় প্রথমবারের মতো মিডিয়ার সামনে উপস্থিত হবেন বারহুয়ান। সেখানে উপস্থিত থাকবেন ক্লাব সভাপতি লাপোর্তাও।
বর্তমানে বার্সেলোনার বি দলের দায়িত্বে থাকা বারহুয়ানের কোচিং ক্যারিয়ার ততোটা সমৃদ্ধ নয়। যদিও এ নিয়ে সপ্তম দল পরিচালনা করবেন তিনি। বার্সেলোনার যুব দল দিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করা এ কোচের অধীনে সেগুন্ডা ডিভিশনে ১১তম স্থানে আছে বার্সার বি দল। ক্যারিয়ারে মোট ১৬৯টি ম্যাচ পরিচালনা করে তাতে জয় পেয়েছেন ৬৪টি এবং ৫৮টি ড্র। জয়ের হার ৩৭.৮৭ শতাংশ।
এর আগে বাংলাদেশ সময় গতপরশু ভোরে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে কোমানকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে কাতালানরা। কোচ হিসেবে সময়টা একদমই ভালো যাচ্ছিল না এ ডাচ কোচের। একের পর এক ব্যর্থতার কারণে তাকে বরখাস্ত করার দাবি ও গুঞ্জন, দুটোই ক্রমেই জোরালো হচ্ছিল। রায়ো ভ্যায়োকানের কাচে আরেকটি হতাশাজনক ফলের পর অবশেষে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হলো তাকে। তবে আগের দিন রায়ো ভায়াকানোর মাঠে হারার পরই কোমানকে ছাঁটাই করে বার্সা।
সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ছয় ম্যাচে চারটি ম্যাচ হেরেছে বার্সেলোনা। চলতি মৌসুমে প্রতিপক্ষের মাঠে পাঁচটি ম্যাচ খেলে ফেললেও এখনও জয় চেখে দেখা হয়নি তাদের। হারতে হারতে লা লিগার পয়েন্ট তালিকার নয়ে নেমে গেছে তারা। দশ ম্যাচে তাদের অর্জন মাত্র ১৫ পয়েন্ট। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও সুবিধাজনক অবস্থানে নেই ক্যাম্প ন্যুর দলটি। বায়ার্ন মিউনিখ ও বেনফিকার কাছে নাস্তানাবুদ হওয়ার পর দিনামো কিয়েভের বিপক্ষে জিতেছে তারা। ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের ইতিহাসে আগে কখনোই প্রথম দুই ম্যাচে হারেনি তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন