বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে অটো-সিএনজি থেকে চাঁদা আদায় ও দেয়া বন্ধের নির্দেশ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১০:২৪ পিএম | আপডেট : ১১:৫৯ পিএম, ২৮ অক্টোবর, ২০২১

ময়মনসিংহের ফুলপুরে অটো-সিএনজি, মাহেন্দ্র সহ বিভিন্ন গাড়ি থেকে একটি মহল দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে চাঁদা আদায় করে যাচ্ছে। এই চাঁদাবাজি বন্ধে মাঠে নেমেছে ফুলপুর পৌরসভার মেয়র শশধর সেনের নেতৃত্বে একটি কমিটি। আজ বৃহস্পতিবার পৌরসভার মেয়র শশধর সেন মালিক সমিতির প্রতিনিধি, পুলিশ প্রতিনিধি, ট্রাফিক সার্জেন্ট, সাংবাদিক প্রতিনিধি ও কাউন্সিলরদের নিয়ে ফুলপুর বাস্ট্যান্ডে বিভিন্ন পয়েন্টে গিয়ে চাঁদা আদায়ে নিষেধ করেন এবং কেউ যেন কাউকে কোন প্রকার চাঁদা না দেয় তার জন্য সচেতনতামূলক প্রচারণা চালান। সেই সাথে চাঁদাবাজি বন্ধের নির্দেশ দেন।

গত ১১ অক্টোবর উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় গাড়ি থেকে এই চাঁদাবাজি বন্ধের ঘোষণা দেওয়া হয়। তা বাস্তবায়নে পৌর মেয়রকে আহবায়ক করে একটি ১০ সদস্যের কমিটিও করা হয়। এ ব্যাপারে পৌরসভার মেয়রের পক্ষ থেকে আগেই মাইকিং করেও চাঁদা না দেয়া ও চাঁদা না উঠানোর জন্য বলা হয়েছিল। এসবের পরেও ফুলপুরে অটো-সিএনজি, মাহেন্দ্র সহ বিভিন্ন গাড়ি থেকে চাঁদা উঠানো বন্ধ হয়নি। তাই বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে চালকদের কোন প্রকার চাঁদা দিতে নিষেধ করে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। এসময উপস্থিত ছিলেন, মালিক সমিতির পক্ষে একেএম সিরাজুল হক, ফুলপুর থানার এস আই মাহবুব, ট্রাফিক সার্জেন্ট আজিজুল ইসলাম, কাউন্সিলর তাসনোভা নাছরিন নিশু, মোশারফ হোসেন, এহছানুল, কৃষ্ণ কান্ত সাহা, সোয়েব আহমেদ, তোফাজ্জলসহ কাউন্সিলরগণ।

ফুলপুর পৌরসভার মেয়র শশধর সেন বলেন, ফুলপুরে অটো-সিএনজি, মাহেন্দ্র সহ বিভিন্ন গাড়ি থেকে কাউকে চাঁদা উঠাতে দেওয়া হবে না। কেহ কোন অটো-সিএনজির নিকট থেকে চাঁদা উঠাবেন না। কেহ চাঁদা চাইলেও দিবেন না। তিনি আরও বলেন, খুব তাড়াতাড়ি সকল পক্ষকে নিয়ে আলোচনা করা হবে। এরপর কেউ চাঁদা উঠালে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া যানজট নিরসনের লক্ষ্যে অটো-সিএনজির দুটি স্ট্যান্ড করা হবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন