শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বদির বিরুদ্ধে দুদকের মামলা আদেশ বাতিল চেয়ে রিভিশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছেন কক্সবাজারের সাবেক এমপি আব্দুর রহমান বদি। গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চের কার্যতালিকায় থাকলেও বদির আইনজীবী ‘নট টু ডে’ (আজ নয়) করে সময় নেন। বেঞ্চটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক এ তথ্য জানান।
সরকারি এই আইন কর্মকর্তা জানান, সাবেক এমপি আব্দুর রহমান বদির পক্ষে আরও আগে আবেদনটি করা হয়। গতকাল মামলাটি কার্যতালিকায় ছিল। কিন্তু আবেদনের পক্ষে সময় নেয়া হয়েছে। দুদকের কৌঁসুলি খুরশিদ আলম খান জানান, গত ২২ সেপ্টেম্বর আবেদনটি জমা দেয়া হয়েছে।
মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। ৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন ও ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম আজাদ এ মামলা করেন। হাইকোর্টের আদেশে দীর্ঘদিন বিচারিক কার্যক্রম স্থগিত ছিলো। পরে ২০১৭ সালে এ মামলার কার্যক্রম পুনরায় সচল হয়। মামলায় ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর তার অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করে আদেশ দেন চট্টগ্রাম বিচারিক আদালত। ওই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন পিটিশন দেন আব্দুর রহমান বদি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন