শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় প্রথম স্ট্রীট ফায়ার হাইড্রেন্টের উদ্বোধন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৩:৩৯ পিএম

উন্নত দেশগুলোর আদলে সরকারিভাবে স্থাপন করা হলো খুলনা মহানগরীর প্রথম ফায়ার হাইড্রেন্ট। খুলনার অধিকাংশ পুকুর ভরাটের কারণে অগ্নিকান্ডের সময় ফায়ার সার্ভিসকে আগুন নেভাতে অনেক দূর থেকে পানি আনতে হয়। যার ফলে অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়ে যায়। স্ট্রীট ফায়ার হাইড্রেন্টের মাধ্যমে ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়িতে দ্রুত পানি সরবরাহ নিশ্চিত করা সম্ভব হবে। নগরীর মজিদ স্মরণীতে হোটেল সিটি ইন এর পাশে হাইড্রেন্টটি স্থাপন করা হয়েছে।
খুলনার গুরুত্বপূর্ণ স্থানসমূহে পর্যায়ক্রমে আরো ৫০টি ফায়ার হাইড্রেন্ট স্থাপন করা হবে।
সিটি ইন হোটেলে আজ মঙ্গলবার ২ নভেম্বর দুপুরে প্রথম ফায়ার হাইড্রেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, আধুনিক খুলনা নগরী গড়তে ফায়ার হাইড্রেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সিটি মেয়র সিটি ইন কর্তৃপক্ষকে প্রথম ফায়ার হাইড্রেন্ট স্থাপনের জন্য পিলার সরবরাহ করায় ধন্যবাদ জানান।
খুলনা হোটেল সিটি ইনের (অগ্নি ও নিরাপত্তা ব্যবস্থাপনা) উপদেষ্টা মোঃ গোলাম রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল্লাহ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক (ভারপ্রাপ্ত) বাবুল চক্রবর্তী। খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম হাবিবের সঞ্চালনায় এতে স্বাগত জানান হোটেল সিটি ইনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আলমগীর হোসেন। এর আগে মেয়র হোটেল সিটি ইনের পাশে স্থাপিত প্রথম ফায়ার হাইড্রেন্টের উদ্বোধন করেন এবং ফায়ার সর্ভিসের মহড়া প্রত্যক্ষ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন