শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মেসিহীন পিএসজির লাইপজিগ পরীক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আরবি লাইপজিগের বিপক্ষে নামার আগে দুঃসংবাদ পেল পিএসজি। চোটের কারণে মাঠের বাইরে ছিটকে গেছেন ফরাসি ক্লাবটির অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। গতকাল নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির না খেলার বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি।

জার্মান ক্লাব লাইপজিগের বিপক্ষে ম্যাচের জন্য ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন কোচ মরিসিও পচেত্তিনো। সেখানে নেই রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসির নাম। বিবৃতিতে বলা হয়েছে, ‘একটি আঘাতের পর মেসি বাম পায়ের হ্যামস্ট্রিং পেশিতে অস্বস্তি এবং হাঁটুতে ব্যথা অনুভব করছেন।’
গত শুক্রবার রাতে ফরাসি লিগ ওয়ানে লিলের বিপক্ষে সবশেষ ম্যাচে পায়ে অস্বস্তি নিয়ে নেমেছিলেন মেসি। তবে ভুগতে থাকায় প্রথমার্ধ শেষে তাকে মাঠ থেকে উঠিয়ে নেওয়া হয়। তখনই লাইপজিগের বিপক্ষে তার খেলা নিয়ে শঙ্কা জেগেছিল। পচেত্তিনো অবশ্য আজ রাতের ম্যাচে মেসিকে পাওয়ার ব্যাপারে আশাবাদীই ছিলেন, ‘আমাদেরকে অপেক্ষা করতে হবে। আমরা চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। সতর্কতার অংশ হিসেবে তাকে উঠিয়ে নেওয়া হয়েছে। সে খেলা আর চালিয়ে যেতে পারত না। কিন্তু এটা বড় কোনো ইস্যু না। আগামী ম্যাচে (লাইপজিগের বিপক্ষে) তাকে পাওয়া যাবে।’
কিন্তু শেষ পর্যন্ত মেসির শারীরিক পরিস্থিতির আশানুরূপ উন্নতি হয়নি। মেসির এই চোট আর্জেন্টিনা জাতীয় দলের জন্যও বড় দুর্ভাবনা হয়ে এসেছে। বিশ্বকাপ বাছাইয়ে আগামী ১২ নভেম্বরে উরুগুয়ের মাঠে খেলবে লিওনেল স্কালোনির দল। এর চার দিন পর তারা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ঘরের মাঠে খেলবে। এই দুই ম্যাচের আগে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার সুস্থ হয়ে উঠতে পারবেন কি-না, এখন সেটাই বড় প্রশ্ন।
মেসি ছিটকে গেলেও একটা সুখবর অবশ্য আছে পিএসজির। লাইপজিগ ম্যাচটির জন্য পচেত্তিনোর ঘোষিত ২১ সদস্যের দলে ফিরেছেন কিলিয়ান এমবাপে। ওআরএল (নাক, কান বা গলা) সংক্রমণে ভুগছিলেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা। একারণেই লিলের বিপক্ষে খেলতে পারেননি এমবাপে। শিরোপাধারীদের বিপক্ষে ম্যাচটি ২-১ গোলে জিতেছিল পিএসজি। পাশাপাশি চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদ থেকে যোগ দেওয়ার পর থেকে মাঠের বাইরে থাকা ডিফেন্ডার সার্জিও রামোস এখনও চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি। চোটাগ্রস্থ দুই মিডফিল্ডার মার্কো ভেরাত্তি ও লেয়ান্দ্রো পারেদেসও আছেন দলের বাইরে।
আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপের ম্যাচে লাইপজিগের আতিথ্য নেবে পিএসজি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত দুইটায়। তিন ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে পিএসজি। তলানিতে থাকা লাইপজিগ পয়েন্টের খাতা খুলতে পারেনি এখনও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন