শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোলে চেকপোস্টে ১০ লক্ষ টাকার ভারতীয় প্রসাধন সামগ্রী জব্দ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১০:৩৮ পিএম

ভারত থেকে আসা এক পাসপোর্ট যাত্রীর ব্যাগেজ তল্লাশি করে ১০ লাখ টাকার ভারতীয় কসমেটিকস, সাবান ও চকলেটসহ বিভিন্ন পণ্য আটক করেছে কাস্টমস কর্মকর্তারা। বেনাপোল কাস্টমস চেকপোস্ট এলাকা থেকে বুধবার সকালে ভারতীয় এসব আমদানি শর্তের পণ্য জব্দ করা হয়।

কাস্টমস জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভারত ফেরত বাংলাদেশি এক যাত্রীর ব্যাগেজ তল্লাশি করে বিভিন্ন,প্রকার কসমেটিকস, চকলেট, সাবান জব্দ করা হয়। কাস্টমস জানায় বিএসটিআই কর্তৃপক্ষের মান নির্ণয় বাধ্যতামূলক থাকায় পণ্যগুলো আটক করা হয়েছে

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া জনান, ভারত থেকে বিপুল পরিমাণ কসমেটিকস, চকলেট ও সাবানের চালান পাসপোর্টযোগে পাচার করে দেশে আনা হচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে কাস্টমস এর একটি টিম কাস্টমস চেকপোস্টে পাসপোর্ট যাত্রীর ব্যাগেজ তল্লাশী করে দশ লাখ টাকার আমদানি শর্তের ভারতীয় এসব পণ্য আটক করা হয়। কাস্টমস আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে। রাজস্ব ফাঁকি রোধে কাস্টমস এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। চোরাচালান রোধে কাস্টমস সর্বদা তৎপর রয়েছে। তবে এসব পণ্যগুলা বিএসটিআই অন্তর্ভুক্ত পণ্য। আটক পণ্য বেনাপোল কাস্টমস হাউসে জমা দেয়া হয়েছে। একটি বিভাগীয় মামলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন