বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

ডিজেল-কেরোসিনের মূল্যবৃদ্ধি আত্মঘাতী সিদ্ধান্ত : বাংলাদেশ ন্যাপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১০:২১ এএম

সরকারের ব্যর্থতায় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের জীবন যখন অতিষ্ট, ঠিক সেই মুহূর্তে ডিজেল ও কেরোসিনের মূল্য লিটারে ১৫ টাকা বৃদ্ধি আত্মঘাতী ও জনবিরোধী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাপ। দলটির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা এই জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন। বৃহস্পতিবার (৪ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এ দাবি জানান।
তারা বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির লাগাম টানতে ব্যর্থ সরকার ডিজেল ও কেরোসিন তেলের মূল্যবৃদ্ধির মাধ্যমে জনগণের বিপক্ষেই অবস্থান গ্রহল করল। সরকারের মন্ত্রীদের কর্মকাণ্ড ও অবস্থান দেখলে মনে হয়, তারা এদেশের জনগণ নয় লুটেরাগোষ্ঠীর স্বার্থ রক্ষা করতেই ব্যস্ত। ডিজেল ও কেরোসিনের মূল্যবৃদ্ধি সরকারি সিদ্ধান্ত জনবিরোধী। এমনিতেই নিত্যপণ্যসহ অন্যান্য পণ্য ঊর্ধ্বমূল্যে কিনতে হচ্ছে সাধারণ মানুষকে। এমন অবস্থায় এই মূল্যবৃদ্ধির ফলে জনজীবনে মারাত্মক চাপ পড়বে। সরকারের এমন সিদ্ধান্ত ‘মড়ার ওপর অনেকটা খাঁড়ার ঘা’র মতো।
মহামারি করোনার সংক্রমণ ঠেকাতে টানা লকডাউনে কাজ হারিয়েছে অসংখ্য মানুষ উল্লেখ করে ন্যাপ নেতারা বলেন, বেশিরভাগ কর্মজীবীর আয় কমেছে। নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির প্রায় সব মানুষেরই নাভিশ্বাস উঠেছে জীবন চালাতে। সংসার চালাতে না পেরে অনেকেই ঢাকা ছেড়েছেন। এর মধ্যে তেলের মূল্যবৃদ্ধির মতো জনবিরোধী সিদ্ধান্ত বাতিল করে লুটেরাগোষ্ঠী নয়, সাধারণ জনগণের স্বার্থ রক্ষায় সরকারের অবস্থান গ্রহণ করা উচিত। সরকারের মনে রাখা উচিত যে, তেলের মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্তের নেতিবাচক প্রভাব পড়বে জনজীবনে। নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির চাপে উদ্বিগ্ন জনগণের জন্য এ মূল্য বৃদ্ধি অভিশাপ হয়ে দেখা দেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন