শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মেসিবিহীন পিএসজি এতই দুর্বল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৭ এএম

ম্যাচের আগেই জানা গিয়েছিল চোটের জেরে খেলতে পারবেন না লিওনেল মেসি। তবে জানা ছিল না মেসিকে ছাড়া এতটাই ছন্নছাড়া হয়ে পড়বে পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগের গতপরশু রাতের ম্যাচে লাইপজিগের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েছিল ফরাসি ক্লাবটি। কিন্তু পরে দুই গোল করে এগিয়েও গিয়েছিল। জাগিয়েছিল জয়ের আশাও। তবে তা হয়নি। আরও স্পষ্ট করে বললে হতে দেয়নি লাইপজিগ। শেষ দিকের গোলে হারের মুখ থেকে উল্টো পয়েন্ট তুলে নিয়েছে জার্মান ক্লাবটি।
লাইপজিগের রেড বুল অ্যারেনায় গতপরশু রাতে ‘এ’ গ্রুপের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। পিএসজির গোল দুটি করেন মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডাম। জার্মান দলটির বিপক্ষে সপ্তাহ দুয়েক আগে নিজেদের মাঠে ৩-২ গোলে জিতেছিল পিএসজি।
মেসি না থাকলেও এই ম্যাচ দিয়ে ফিরেছিলেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু একাধিক সুযোগ হাতছাড়া করেন তিনি। নেইমার ছিলেন নিজের ছায়া হয়ে। বল দখল ও আক্রমণে এগিয়ে ছিল লাইপজিগ। গোলের উদ্দেশে তাদের ১৬ শটের পাঁচটি লক্ষ্যে ছিল। পিএসজির সাত শটের চারটি ছিল লক্ষ্যে। শেষ পর্যন্ত মেসির অভাব হাড়ে হাড়েই টের পেল পিএসজি।
একই সময়ে শুরু হওয়া গ্রুপের আরেক ম্যাচে নিজেদের মাঠে ক্লাব ব্রুজকে ৪-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। তাদের হয়ে একটি করে গোল করেন ফিল ফোডেন, রিয়াদ মাহরেজ, রাহিম স্টার্লিং ও গাব্রিয়েল জেসুস। আর জন স্টোন্স করেন আত্মঘাতী গোল। ৪ ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে পেপ গুয়ার্দিওলার দল। সমান ম্যাচে ২টি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে পিএসজি। ক্লাব ব্রুজের ৪ ও লাইপজিগের ১ পয়েন্ট।
লিগের আরেক ম্যাচে শুরুতেই জোড়া গোল হজম করে অ্যাটলেটিকো মাদ্রিদ। তার ওপর প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয়ে কোণঠাসা হয়ে পড়ে তারা। এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি স্প্যানিশ ক্লাবটি। সুযোগ পেয়ে পুরোটা সময় আধিপত্য করে চ্যাম্পিয়ন্স লিগে টানা চতুর্থ জয় তুলে নিল লিভারপুল। গ্রুপপর্বে একইরাতে অ্যানফিল্ডে ‘বি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দলটি। তাদের গোল দুটি করেন দিয়োগো জটা ও সাদিও মানে। দারুণ এই জয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শেষ ষোলোয় উঠেছে তারা।
টানা চার জয়ে ১২ পয়েন্টে গ্রুপের শীর্ষস্থানও নিশ্চিত হয়ে গেছে লিভারপুলের। আগের ম্যাচে এসি মিলানের মাঠে ১-১ ড্র করা পোর্তো সমান চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। তিন নম্বরে অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৪। ১ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা মিলানেরও সুযোগ আছে নকআউট পর্বে ওঠার।
লিগের আরেক ম্যাচে জোড়া গোল উপহার দিয়েছেন করিম বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগে হাজার গোলের মাইলফলক স্পর্শ করল রিয়াল মাদ্রিদ। শাখতার দোনেৎস্ককে আবারও হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর পথে আরেকটু এগিয়ে গেল প্রতিযোগিতাটির রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা। সান্তিয়াগো বার্নাব্যুতে ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে রিয়াল। প্রথম লেগে শাখতারের মাঠ থেকে ৫-০ ব্যবধানে জয় নিয়ে ফিরেছিল কার্লো আনচেলত্তির দল। চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে রিয়াল। ১ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা শাখতারের গ্রুপ পর্ব পেরুনোর আশা টিকে আছে কাগজে-কলমে।
এক নজরে ফল
রিয়াল মাদ্রিদ ২-১ শাখতার
মিলান ১-১ পোর্তো
স্পোটিং ৪-০ বেসিকতাস
ডর্টমুন্ড ১-৩ আয়াক্স
শেরিফ ১-৩ ইন্টার
লিভারপুল ২-০ অ্যাট. মাদ্রিদ
ম্যানসিটি ৪-১ ক্লাব ব্রুজ
লাইপজিগ ২-২ পিএসজি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Fokrul Islam ৫ নভেম্বর, ২০২১, ১:৫৪ এএম says : 0
পি এস জি মেসিকে কিনেছে তার খেলাটা নষ্ট করার জন্য।
Total Reply(0)
Mđ Šhõfîqûł Κłm ৫ নভেম্বর, ২০২১, ১:৫৪ এএম says : 0
পিএসজি সব গুলো এক একটা বাঘ
Total Reply(0)
Md Mitun Mia ৫ নভেম্বর, ২০২১, ১:৫৬ এএম says : 0
মেসি যোগ দিতে না দিতেই চামবাজি শুরু হইছে।
Total Reply(0)
Mahmuda Binte Helal ৫ নভেম্বর, ২০২১, ১:৫৬ এএম says : 0
It's know everyone. PSG don't need Messi/Neymar. Mbappe is enough for them.
Total Reply(0)
জুয়েল ৫ নভেম্বর, ২০২১, ৯:৪৪ এএম says : 0
মেসি যে দলে আছে, সেখানে অন্যদের ভুমিকা না থাকলে বেশিরভাগ ম্যাচ জেতা সম্ভব
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন