বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নাম বিভ্রাটের শিকার ফেসবুক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১:১১ পিএম

একই নামের দুই সংস্থা, বিভ্রাট চরমে! গত মাসেই ফেসবুক নিজের নাম বদলে ‘মেটা’ রেখেছে। লোগো ও নাম বদলে ফেসবুক তথা মেটার বর্তমান স্লোগান... ‘মানুষের সঙ্গে মানুষের যোগাযোগের বিবর্তন হচ্ছে, তাই আমরাও নিজেদের উন্নত করছি।’

কিন্তু সমস্যা হয়েছে অন্য জায়গায়, সম্প্রতি সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে অন্য একটি সংস্থা নাকি আগস্ট মাসেই ‘মেটা’ নামটির জন্য নথিভুক্তকরণ সেরে রেখেছিল। ‘মেটা পিসি’ নামের এই সংস্থাটি মূলত কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট ও সফটওয়্যার বিক্রি করে। সংস্থার মালিক জো ডার্গার ও জ্যাক শাট জানিয়েছেন, তাদের সংস্থা ‘মেটা পিসি’ এক বছরের কিছু বেশি সময় ধরে চালু রয়েছে। তবে, আগস্ট মাসেই তারা প্রথম ব্র্যান্ড হিসাবে‌ ‘মেটা’ নামটির জন্য আবেদন করেন।

জো ও জ্যাকের সংস্থা অবশ্য এখনও মেটা নামের অধিকার প্রাপ্ত হয়নি। অর্থাৎ এখনও মার্ক জাকারবার্গের সুযোগ রয়েছে নামটি পাওয়ার। শুধু তাই নয়, জো ও জ্যাক এ-ও জানিয়েছেন, ২ কোটি ডলারের (বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৮৫ কোটি টাকা) বিনিময়ে ‘মেটা’ নামকরণের আবেদন সরিয়ে নেবেন তারা।

তবে বিষয়টি নিয়ে মজা করতেও ছাড়েননি তারা। নিজেদের সংস্থার টুইটার অ্যাকাউন্টে একটি মিম পোস্ট করেছেন জো ও জ্যাক, সেখানে দেখা যাচ্ছে মার্ক জাকারবার্গ ‘মেটা পিসি’র একটি ল্যাপটপ ধরে রয়েছেন। পোস্ট করা হয়েছে একটি মজার ভিডিও। সেখানে বলা হয়েছে, মেটা পিসির নাম পাল্টে ‘ফেসবুক’ রাখা হবে। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন