শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনিদের ইসরায়েলবিরোধী পোস্ট মুছে দিচ্ছে ফেসবুক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ২:৪৩ পিএম

ইসরায়েল সরকারের চাপের মুখে ফিলিস্তিনিদের করা ইসরায়েলবিরোধী রাজনৈতিক পোস্ট মুছে ফেলার অভিযোগ উঠেছে ফেসবুকের বিরুদ্ধে। ফিলিস্তিনি অধিকারকর্মীদের দাবি, ফেসবুক এবং ইনস্টাগ্রামে করা ফিলিস্তিনিদের এ ধরনের বিভিন্ন পোস্ট সরিয়ে ফেলেছে ফেসবুক কর্তৃপক্ষ। বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে এ তথ্য প্রকাশ করেছে এনডিটিভি।

গত সোমবার ফিলিস্তিনি মানবাধিকার সংগঠন একটি ওয়েবসাইট চালু করেছে। এই ওয়েবসাইটের তথ্য মতে, ২০২১ সালে এখন পর্যন্ত ৭৪৬টি অধিকার লঙ্ঘনের ঘটনা তালিকাভুক্ত করেছে সংগঠনটি।
এ ব্যাপারে হামলেহের প্রতিষ্ঠাতা নাদিম নাশিফ বলেন, আমরা এই বিষয়টিকে ফিলিস্তিনি বাক্স্বাধীনতার বিরুদ্ধে যুদ্ধ হিসেবে মনে করি। এটা ফিলিস্তিনিদের ওপর নিপীড়ন ও দুর্ভোগের বিরুদ্ধে সোচ্চার ফিলিস্তিনিদের কণ্ঠরোধের চেষ্টা।
এ ব্যাপারে মন্তব্য জানতে চাওয়া হলে ফেসবুক জানায়, এটা স্বাধীন ওভারসাইট বোর্ডের আওতাধীন বিষয়। চলতি বছরের সেপ্টেম্বরে সম্ভাব্য পক্ষপাত নিয়ে আরবি ও হিব্রু ভাষার পোস্টগুলো পর্যালোচনা করার আহ্বান জানানো হয়েছিল ওভারসাইট বোর্ডকে। পর্যালোচনা থেকে পাওয়া সুপারিশগুলো বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছে ফেসবুক। সূত্র : এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
নাম প্রকাশে অনিচ্ছুক ৫ নভেম্বর, ২০২১, ৪:০৩ পিএম says : 0
ফেসবুকের কাজই তো ইসরায়েলকে রক্ষা করা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন