বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ছাত্রলীগের হামলার দুবছর, জাবিতে বিক্ষোভ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৬:২৩ পিএম

২০১৯ সালের ৫ নভেম্বর ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনকারীদের উপর হামলার বিচার ও দুর্নীতির তদন্ত এবং দ্বিতীয় ধাপে মাস্টারপ্ল্যান পর্যালোচনার উদ্যোগ না নেওয়ার দুই বছরে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদ।

শুক্রবার (১১ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে পুরাতন প্রশাসনিক ভবন হয়ে পরিবহন চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সভাপতি রাকিবুল রনি বলেন, “৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উস্কানিতে ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের পিটিয়েছিল। যাদের ইন্ধনে হামলা হয়েছিল তাদের কাছে আমরা বিচার আশা করতে পারি না। উপাচার্যের নানা দুর্নীতির প্রমাণ থাকা সত্ত্বেও ইউজিসি তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি।”

তিনি আরও বলেন, “মাস্টারপ্ল্যান পরিমার্জনের আশ্বাস দিলেও উপাচার্য তা রক্ষা না করেই দ্বিতীয়ধাপের কাজ চালাচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের অংশীজনদের প্রতি আহ্বান জানাই বিশ্ববিদ্যালয়েরপ্রাণপ্রকৃতি রক্ষায় আপনারা এগিয়ে আসুন।”

এসময় ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক তাসবিবুল গনি নিলয়ের সঞ্চালনায় সমাবেশে সংহতি প্রকাশ করে আরও বক্তব্য দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সদস্য কনোজ কান্তি রায় ও জাবি চলচ্চিত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক কায়েস মাহমুদ স্নিগ্ধ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন