বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ছাতকে ট্রাক পিকআপ ও কভার্ডভ্যান পরিবহন মালিক সমিতির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৯:৫৬ পিএম | আপডেট : ১১:৫৬ পিএম, ৫ নভেম্বর, ২০২১

সুনামগঞ্জের ছাতক পৌর সভার নামে পণ্য পরিবহণ থেকে চাঁদা আদায় ও লামাকাজি সেতুতে অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে সমাবেশ করেছে পরিবহন মালিক নেতৃবৃন্দ। শুক্রবার বিকেলে ছাতক ট্রাক-পিকআপ ভ্যান মালিক সমিতির আয়োজনে সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফারুক আহমদ চৌধুরী। সংগঠনের সহ-সভাপতি রেজাউল হক রাজু ও সাংগঠনিক সম্পাদক রিপন মিয়া তালুকদারের যৌথ পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যানের মালিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম ফারুক। প্রধান বক্তার বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যানের মালিক ঐক্য পরিষদের সভাপতি আবু সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ ভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ ফয়েজ, সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যানের মালিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আবদাল মিয়া, ছাতক ট্রাক-পিকআপ ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক আলা উদ্দিন।

সমাবেশে বক্তারা বলেন, লামাকাজি সেতু থেকে অতিরিক্ত টোল আদায় শুরু করেছেন ইজারাদার। অন্যদিকে, ছাতক পৌরসভার নামে ট্রাক, পিকআপ ও লরি থেকে অবৈধ ভাবে চাঁদা আদায়ের জন্য ইজারা নেওয়া হচ্ছে। সরকারি রাস্তার পৌরসভার এই টোল আদায়কে চাঁদাবাজি বলে দাবি করেছেন মালিক-শ্রমিকরা।

উচ্চ আদালতের নির্দেশনা ও মন্ত্রণালয়ের সিদ্ধান্ত থাকার পরও পৌরসভার ইজারাদার ইচ্ছামতো চাঁদা আদায় করছে। এই বিষয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দেওয়ার পরও কোনো প্রতিকার হচ্ছে না। আগামী ৯ ও ১০ নভেম্বর জেলায় পণ্য পরিবহনে কর্মবিরতির ঘোষণা দেয়া হয়। এর মধ্যে দাবী না মানলে কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে বলে সমাবেশে থেকে হুশিয়ারি দেয়া হয়।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, সিলেট পরিবহন মালিক সমিতির সোহরাব উদ্দিন, সুনামগঞ্জের আবদুস সামাদ ও বোরহান উদ্দিন, আবদুস জাহান, সিলেটের কাওছার আহমদ, দক্ষিণ সুরমার জুবায়েল ইসলাম জুবায়েল, বিশ্বনাথের তোরন চৌধুরী, সুনামগঞ্জের আনোয়ার হোসেন, ছাতকের এনাম উদ্দিন, আবির আহমদ অভি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps