বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাঁচ সন্তান হত্যার দায়ে জার্মান মায়ের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৩:০৮ পিএম

স্বামীর সঙ্গে নতুন এক প্রেমিকার ছবি দেখার পর নিজের পাঁচ সন্তানকে গতবছর সেপ্টেম্বরে হত্যা করেছিলেন এক নারী। তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জার্মানির এক আদালত। বিচারক এই হত্যাকাণ্ডকে ‘ট্র্যাজেডি' বলে বর্ণনা করেছেন।

জার্মানির জলিঙ্গেন শহরে বাস করা ২৮ বছর বয়সি ঐ নারীর ছয় সন্তান ছিল। স্বামীর সঙ্গে নতুন এক পার্টনারের ছবি দেখার পর তিনি স্বামীকে মোবাইলে বার্তা পাঠিয়ে জানান যে, তিনি আর তার সন্তানদের কখনো দেখতে পারবেন না। এরপর পাঁচ সন্তানকে ঘুমের ওষুধ খাইয়ে বাথটাবে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়। সন্তানদের বয়স আট মাস থেকে আট বছর পর্যন্ত ছিল। সবচেয়ে বড় ১১ বছরের সন্তান ঐ সময় বাড়িতে না থাকায় বেঁচে যায়।

সন্তানদের হত্যার পর চলন্ত ট্রেনের সামনে ঝাঁপিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন ঐ নারী। বিচার চলাকালীন আদালতে একেবারে চুপ ছিলেন তিনি। পর্যাপ্ত প্রমাণ না থাকায় তার মুক্তির দাবি জানিয়েছিলেন তার আইনজীবী। সেটা সম্ভব না হলে তাকে আট বছরের কারাদণ্ড দেয়া ও মানসিক চিকিৎসার আবেদন করা হয়েছিল।

তবে আদালতের নিয়োগ দেয়া এক বিশেষজ্ঞ পরীক্ষা করে জানিয়েছেন, ঐ নারীর কোনো মারাত্মক মানসিক রোগ নেই। তিনি নার্সিসিস্টিক ব্যক্তিত্বের অধিকারী বলে বর্ণনা করা হয়। অপরাধের ধরন বিবেচনায় আদালত বলেছে, ১৫ বছর জেল খাটার পর ঐ নারী প্যারোল আবেদনও করতে পারবেন না। সূত্র: এএফপি, ডিপিএ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন