শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় বিনা ঘোষণায় বেড়ে গেল লঞ্চ ভাড়া

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৪:৩১ পিএম

জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির অজুহাতে খুলনায় বিনা ঘোষণায় লঞ্চ ভাড়া বাড়িয়ে দেয়া হয়েছে। যদিও লঞ্চ মালিকরা বলছেন, সামান্য ভাড়া বাড়ানো হয়েছে কিন্তু যাত্রীরা অভিযোগ করেছেন, রুট ভেদে ১০০ থেকে ২০০ টাকা বেশী নেয়া হচ্ছে। শুক্রবার থেকেই বাড়তি ভাড়া নেয়া হচ্ছে।

সূত্র জানায়, খুলনা থেকে রোজ ৫ টি লঞ্চ ৪ টি রুটে চলাচল করে। রুটগুলো হচ্ছে খুলনা থেকে কয়রা, জোড়শিং, এবং খুলনা থেকে সাতক্ষীরার নীলডুমুর ও কুড়িকাউনিয়া। নাব্য সংকটের কারণে অনেকগুলো নৌ রুট বন্ধ হয়ে গেছে। এ রুটগুলো দিয়ে দূর্গম উপকূলীয় এলাকায় যাত্রী ও পণ্য পরিবহণ করা হয়ে থাকে।

খুলনা লঞ্চঘাটে কয়রাগামী কয়েকজন যাত্রী জানান, একদিন আগেও লঞ্চের কেবিনের ভাড়া ছিল ৭০০ টাকা। এখন তা ৯০০ টাকা নেয়া হচ্ছে। ৫০০ টাকার কেবিন নেয়া হচ্ছে সাড়ে ৬শ টাকা। লঞ্চের ডেকে বসা যাত্রীদের কাছ থেকে আগে নেয়া হত ১১০ টাকা, এখন নেয়া হচ্ছে ১৬০ টাকা।

খুলনার লঞ্চ মালিক প্রতিষ্ঠান এ আলীম এন্ড কোম্পানীর কর্মকর্তা তারিকুল হাবীব পান্নু জানান, ডিজেলের দামের সাথে সামঞ্জস্য রেখে সামান্য ভাড়া বৃদ্ধি করা হয়েছে। কেবিনে ১০০ টাকা ও ডেকের যাত্রীদের ভাড়া ১০ টাকা বাড়ানো হয়েছে। কেন্দ্রিয় নিদের্শনা পাওয়ার পর ভাড়া আরো বাড়ানো হবে। ভাড়া বৃদ্ধি না করলে লঞ্চ চালানো সম্ভব হবে না বলেও তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন