সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

খেলাধুলা

পাকিস্তান সিরিজের দল এ সপ্তাহেই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

চরম হতাশার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিশাল নাড়া খেয়েছে বাংলাদেশের ক্রিকেট। তবে ঝড় সামলে দ্রুতই আবার নামতে হবে মাঠে। কদিন পরই টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান। বিশ্বকাপের পারফরম্যান্সের কারণে টি-টোয়েন্টি দলই আলোচনায়। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন সার্বিক পারফরম্যান্স বিচার করে সপ্তাহ খানেকের মধ্যেই দল চূড়ান্ত করবেন তারা।
১৯ নভেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ২০ নভেম্বর দ্বিতীয় ও ২২ নভেম্বর হবে শেষ ম্যাচ। আপাতত এই সিরিজের জন্য স্কোয়াড ঠিক করতেই তোড়জোড় নির্বাচকদের। বিশ্বকাপে বাজে পারফরম্যান্স হওয়ায় দলে একাধিক পরিবর্তন অনুমেয়। গতকাল তা ঠিক করতেই আরেক নির্বাচক আব্দুর রাজ্জাককে নিয়ে বসেছিলেন মিনহাজুল। বিশ্বকাপে দলের সঙ্গে থাকা আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমনও পরের সভায় যোগ দিয়ে তুলে ধরবেন তার মতামত।
সভা শেষে বেরিয়ে গণামধ্যমে মিনহাজুল জানান সেরা একটি স্কোয়াড তৈরি করতেই কাজ করছেন তারা, ‘আজ (গতকাল) আমরা প্রথম বৈঠকে বসেছি। যেহেতু এই বিশ্বকাপে একটা হতাশাজনক পারফরম্যান্স হয়েছে তারপরেও আগামী কদিনের মধ্যে সিরিজের প্রস্তুতি শুরু হবে। সেজন্য আমাদের সম্ভাব্য সেরা দল তৈরি করার জন্য আজই বসেছি। আগামী দু’একদিনের মধ্যে দল আমরা তৈরি করে ফেলব।’
নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি রাব্বি, কামরুল ইসলাম রাব্বিসহ কয়েকজন ক্রিকেটারকে জাতীয় লিগ থেকে ঢাকায় ডেকে আনা হচ্ছে। প্রধান নির্বাচক জানালেন, প্রাথমিক স্কোয়াডের বিবেচনাতেই খেলোয়াড় ডাকছেন তারা। তবে মূল দল করার আগে টিম ম্যানেজমেন্টের বাকিদের সঙ্গে কথা বলবেন তারা, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে খুব বাজে পারফরম্যান্স হয়ে এসেছে এগুলো সব বিশ্লেষণ করে, আমাদের যে নির্বাচক গিয়েছে ওর কাছেও জানতে হবে, কোচের সঙ্গেও আলোচনা করতে হবে সব কিছু জেনে ঠিক করনীয়টা করা হবে।’
দু’একদিনের মধ্যে একটা প্রাথমিক দল ঠিক করাও হলে চূড়ান্ত স্কোয়াড হবে ৫-৭ দিনের মধ্যে। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের স্কোয়াডে থাকতে পারেন ১৬ জন ক্রিকেটার। চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না বিশ্বকাপ স্কোয়াডের সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফুদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন