বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ট্যুরিস্ট পুলিশের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার কক্সবাজার সমুদ্র সৈকতে র‌্যালি উদ্বোধণ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৭:২৮ পিএম

পর্যটকদের নিরাপত্তা দেয়া ও পর্যটন শিল্প বিকাশে গঠিত পুলিশের বিশেষায়িত ইউনিট ‘ট্যুরিস্ট পুলিশ’-এর আট বছর পূর্তি উপলক্ষে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হচ্ছে। প্রতিষ্ঠাবার্ষিকীর ভেন্যু নির্বাচন করা হয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। আজ সোমবার কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজন ও বর্ণিল নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে চার দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে। পুলিশ সদরদফতর সূত্রে এ সব তথ্য জানা গেছে।

ওই সূত্র জানায়, কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বিচ থেকে লাবণী বিচ পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে র‌্যালি উদ্বোধন করবেন। প্রতিষ্ঠাবার্ষিকীর অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- সেমিনার, আলোচনা সভা, লাবণী বিচে ফানুস উড়ানো, লাইট শো ও আতশবাজিসহ ইত্যাদি কর্মসূচি। আগামী ১১ নভেম্বর সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন পর্ব শেষ হবে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আইজিপি ড. বেনজীর আহমেদ।
কক্সবাজারকে প্রতিষ্ঠাবার্ষিকীর ভেন্যু হিসেবে নির্বাচনের কারণ তুলে ধরে ট্যুরিস্ট পুলিশের প্রধান ডিআইজি মোর্শেদুল আনোয়ার খান বলেন, কক্সবাজার বিশ্বের দীর্ঘতম নিরবচ্ছিন্ন বালুকাময় সমুদ্র সৈকত। আমরা কক্সবাজার সমুদ্র সৈকতকে ব্র্যান্ডিং করতে চাই। কক্সবাজারকে বিশ্বে তুলে ধরার মাধ্যমে পর্যটন আকর্ষণ বাড়াতে আমরা আইজিপির সুযোগ্য নেতৃত্ব ও নির্দেশনায় নিরলস কাজ করছি।
তিনি আরো বলেন, বাংলাদেশের প্রতিটি ট্যুরিস্ট স্পর্টে পর্যটকদের নিরাপত্তায় আন্তরিকতার সাথে কাজ করছে স্ট্যুরিস্ট পুলিশ সদস্যরা। পর্যটকরা এখন দেশের সকল স্পটেই স্ট্যুরিস্ট পুলিশকে তাদের বন্ধু মনে করে। সাধারণ স্ট্যুরিষ্টদের আস্থা অর্জন করতেও সক্ষম হয়েছে স্ট্যুরিষ্ট পুলিশের সদস্যরা। আইজিপি ড. বেনজীর আহমেদ আমাদের সব সময় দিক নির্দেশনা দিচ্ছেন বলে ডিআইজি মোর্শেদুল আনোয়ার খান মন্তব্য করেন।
পুলিশ সদরদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশি-বিদেশি পর্যটকদের বিশ্বমানের পর্যটন সেবা ও দেশের পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় ৬ নভেম্বর ২০১৩ সালে পুলিশের বিশেষায়িত ইউনিট হিসেবে আত্মপ্রকাশ করে ট্যুরিস্ট পুলিশ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন