বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পিরোজপুরে নির্বাচনী কার্যালয় ও দোকানে আগুন

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ২:৫২ পিএম

পিরোজপুর সদর উপজেলার শিকদারমিল্লক ইউনিয়নের নন্দীপাড়া গ্রামে রোববার গভীর রাতে আওয়ামীলীগের নির্বাচনী অফিস ও আওয়ামীলীগ সমর্থিত এক ব্যবসায়ীর দোকান প্রতিপক্ষরা পুড়িয়ে দেয় বলে জানান শিকদারমল্লিক ইউনিয়নের আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মো: শহিদুল ইসলাম।

শিকদারমিল্লক ইউনিয়নের আওয়ামীলীগ সদস্য যদু নাথ দাস আরো বলেন, প্রধানমন্ত্রী নৌকা মার্কা যাকে দিকে আমরা তাকে ভোট দিবো। একটি মহল স্থানীয় ও ইউনিয়নের বাহিরের কিছু সন্ত্রাসী বাহিনী এনে হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষদের নানা ভাবে নৌকায় ভোট দেয়া থেকে বিরত থাকার জন্য হুমকি দিয়ে যাচ্ছে। বিষয়টি প্রশাসনকে জানালেও প্রশাসন তেমন কোন ব্যবস্থা নিচ্ছে না।

ব্যবসায়ী সবুজ মন্ডল অভিযোগ করে জানান, নৌকা মার্কার সমর্থক হওয়ার কারণেই তার দোকানের পাশে থাকা নৌকা মার্কার নির্বাচনী অফিস ও তার দোকান পুড়িয়ে দিয়েছে দুবৃত্তরা। গভীর রাতে আগুন দেওয়ার করাণে কেউ আগুন নিভাতে পারে নাই। দোকান সহ দোকানের সকল মালামাল আগুনে পুড়ে গেছে। এ প্রায় তার ৩ থেকে ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে।

শিকদারমিল্লক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কমল কৃষ্ণ দাস জানান, হিন্দু সম্প্রদায়ের ভোটারদের ভয় দেয়ার জন্যই এ আগুন গুলো দেয়া হয়েছে। যাতে করে তারা নৌকা মার্কা ভোট দিতে ভয় পায়। তাই ভোটারদের নিরাপদে ভোট কেন্দ্রে যাওয়ার ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবী করেছেন।

আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মো: শহিদুল ইসলাম অভিযোগ করে জানান, স্থানীয় প্রশাসন তাদের সাথে বিরোধী দলের মতো আচারণ করছে। হিন্দু সম্প্রদায়ের লোকজনরে উপর হুমকির কথা প্রশাসনকে জানালেও প্রশাসন তেমন ব্যবস্থা নিচ্ছে না। ইউনিয়নের বাহির হতে প্রতিদিন রাতে সন্ত্রাসীরা মোটরসাইকেল মহরা দিচ্ছে। ভোটারদের ভয়-ভীতি ও হয়রানী করার জন্যই নৌকার প্রচারণা অফিস ও দোকানে আগুন দেয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আ জ মো. মাসুদুজ্জামান জানান, দোকান ও নৌকা মার্কার প্রচারণা অফিসে আগুনের ঘটনা জানার পরপরই পুলিশ পাঠানো হয়েছে। যেহেতু গভীর রাতে ঘটনা ঘটেছে তাই কারা এ করেছে তা সনাক্ত করা যায়নি। এ বিষয়ে তদন্ত চলছে এবং পুলিশ জড়িতদের আটকের চেষ্টা করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন