বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইপিএলকে এগিয়ে রাখলে এমন তো হবেই!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ৪:০৩ পিএম | আপডেট : ৪:৪০ পিএম, ৮ নভেম্বর, ২০২১

অনেক নাটকীয়তার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকেই বিদায় নিতে হল ভারতকে। এর মাধ্যমে ২০১২ সালের পর প্রথম বারের মতো আইসিসির কোন ইভেন্টের সেমিফাইনালে খেলার আগেই বাদ পরেছে ম্যান ইন ব্লুরা। আর ভারতের এমন শোচনীয় বিদায়ের কারণ না কি আইপিএল। এমনটাই মনে করে  দেশটির প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। তার মতে ভারতের খেলোয়াড়রা জাতীয় দলের চেয়ে আইপিএলকে বেশি প্রাধান্য দেয়। যার কারণে তাদের এমন ভরাডুবি হয়েছে। 
 
এ ব্যপারে ভারতীয় সংবাদমাধ্যম এবিপি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে কপিল বলেন, ‘দেশের হয়ে খেলাটাই তো খেলোয়াড়দের কাছে সবচেয়ে গর্বের বিষয়। কিন্তু যখন তারা জাতীয় দলের চেয়ে আইপিএলকে বেশি গুরুত্ব দেয়, তখন কি বলার আছে।  আমি জানি না তাদের আর্থিক অবস্থা কেমন। তবু জাতীয় দল আগে এরপর ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। এটি নিয়ে ভাবা উচিত বোর্ডের।
 
এখন এ বিশ্বকাপের কথা পুরোপুরি ভুলে যেতে বলছেন কপিল। কারণ সামনে আরেকটি বিশ্বকাপ আছে। সেই বিশ্বকাপের আগে সব ঠিকঠাক মতো পরিকল্পনা করে নামা উচিত বলে মনে করেন কপিল। এ ব্যপারে তার বক্তব্য, ‘এবারের বিশ্বকাপে শুধু ভরাডুবিই হয়নি, ভারতীয় দলের অনেক ক্ষতিও হয়েছে। যাই হোক, পরের বিশ্বকাপ নিয়ে ভাবার সময় এসেছে। এখন থেকেই সঠিক পরিকল্পনা নিয়ে এগোতে হবে। আইপিএল ও বিশ্বকাপের মাঝখানে কিছুটা বিরতি থাকা উচিত বলে আমি মনে করি।’
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন