বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মহানগর

ঢাকায় অবৈধ অস্ত্র ব্যবহারে অপরাধপ্রবণতা অত্যন্ত কম

সাংবাদিকদের ডিএমপি কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

ঢাকায় অস্ত্র ব্যবহার করে অপরাধ সংঘটনের প্রবণতা অত্যন্ত কম বলে দাবি করে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, আগ্নেয়াস্ত্র ব্যবহারে কোথাও ছিনতাই হয়েছে বা হচ্ছে, এমন সুনির্দিষ্ট কোনো ডিএমপির কাছে নেই। সম্প্রতি রাজধানীতে দিনদুপুরে ব্যস্ত সড়কে ছুরিকাঘাতে মোবাইল ফোন ছিনতাইসহ টানা পার্টির বিষয়ে ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ দেখে শনাক্ত করতে গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ। গতকাল সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে ক্র্যাব-ওয়ালটন ক্রীড়া উৎসব-২০২১ এর উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

রাজধানীতে হঠাৎ টানা পার্টির দৌরাত্ম্য বাড়া এবং ছিনতাইয়ে অস্ত্রের ব্যবহার সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এমন কোনো তথ্য তাদের হাতে নেই। অস্ত্রের অবৈধ ব্যবহার ও অবৈধ অস্ত্র উদ্ধার বিষয়ে অপর এক প্রশ্নে তিনি বলেন, যদি অস্ত্র ব্যবহার করে কোনো ধরনের অপরাধ সংঘটিত হয়, তবে আমরা সে অস্ত্র উদ্ধারে সর্বোচ্চ গুরুত্ব দিই। আপনারা দেখেছেন, সীমান্ত থেকে নানা অপরাধমূলক কাজে ব্যবহারের জন্য বেশকিছু অস্ত্র এসেছিল। আমরা গোয়েন্দা তথ্যের মাধ্যমে সেগুলো উদ্ধার করেছি। ডিবি যেমন উদ্ধার করেছে, তেমনই সিটিটিসিও উদ্ধার করেছে।

তিনি বলেন, রাজধানীতে বিপুলসংখ্যক ছিনতাই ও টানা পার্টির সদস্যকে গ্রেফতার করা হয়েছে। টানা পার্টির সদস্যরা সবাই মাদকসেবী। তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিতে পুলিশ অভ্যন্তরীণ কৌশল বদলেছে। টানা পার্টিতে জড়িতদের বিরুদ্ধে মাদক মামলাও হবে।
তিনি বলেন, আমি যদি সত্যি মানুষের জন্য, কল্যাণের জন্য কাজ করতে চাই তাহলে আমার আসলে লুকোনোর কিছু নেই, অবকাশেরও কিছু নেই। সাংবাদিক-পুলিশ আমরা সবাই পারস্পরিক সহযোগী হয়ে মানুষের পাশে থাকবো। ঢাকা মহানগর পুলিশ প্রধান বলেন, সাংবাদিকরা যদি না থাকতেন তাহলে সরকারি চাকরি যে কি মজার হতো! আমরা চাই না এ চাকরি মজার হোক। আমরা চাই জবাবদিহিতা।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সদর দফতরের ডিআইজি (অপারেশন, প্লানিং অ্যান্ড মিডিয়া) হায়দার আলী খান বলেন, আমাদের সঙ্গে একীভূতভাবে জড়িত সাংবাদিকরা। আমাদের মধ্যে তথ্যের আদান-প্রদান হয়। এর মাধ্যমে আমরা সত্যকে উপস্থাপন করি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাবের সভাপতি মিজান মালিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন