রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

তড়িতাহত শিশু রাকিবের কাটা গেছে হাত-পা

চিকিৎসার সম্ভাব্য ব্যয় জানতে চাইলেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে হাত-পা হারানো শিশু রাকিবুজ্জামানের চিকিৎসার খরচ কত হতে পারে-জানতে চেয়েছেন হাইকোর্ট। রাকিবের কী ধরনের চিকিৎসা করতে হবে, তাতে কত টাকা খরচ হতে পারে এর সম্ভাব্য খরচের তথ্য শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটকে জানাতে বলা হয়েছে।

নির্দেশের পাশাপাশি শিশু রাকিবের পরিবারকে কেন পর্যাপ্ত পরিমাণ ক্ষতিপূরণ দেয়া হবে নাÑ এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট। সরকারের বিদ্যুৎ বিভাগকে আগামী ১০ দিনের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। পাশাপাশি অঙ্গ হারানো শিশু রাকিবুজ্জামানের গ্রামের বাড়ি থেকে বিচ্ছিন্ন করা বিদ্যুৎ লাইনের সংযোগ দেয়ার জন্য সেখানকার অফিসের প্রতি নির্দেশ দিয়েছেন আদালত। বিষয়টি বিশেষ বার্তায় বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্টদের জানাতে বলা হয়েছে। অঙ্গ হারানো শিশু রাকিবুজ্জামানের গ্রামের বাড়ি থেকে বিচ্ছিন্ন করা বিদ্যুৎ লাইনের সংযোগ দেয়ার জন্য সেখানকার অফিসের প্রতি নির্দেশ দিয়েছেন আদালত। বিষয়টি বিশেষ বার্তায় বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্টদের জানাতে বলা হয়েছে।

এ বিষয়ে আরও শুনানির জন্য আগামী ১৮ নভেম্বর তারিখ ধার্য করেছেন আদালত। পল্লী বিদ্যুতের বিচ্ছিন্ন তারে জড়িয়ে তড়িতাহত শিশু রাকিবের পক্ষে রিটের শুনানি করেন অ্যাডভোকেট মো. তাজুল ইসলাম। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। এ সময় শিশুটির বাবা ও বোনও হাইকোর্টে উপস্থিত ছিলেন।

শুনানিতে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, সাতক্ষীরায় রাকিবুজ্জামান নামের ৭ বছর বয়সী এক শিশুর বাড়ি থেকে প্রায় ২শ’ গজ দূর দিয়ে বিদ্যুতের লাইন যাওয়ার কথা ছিল। কিন্তু প্রভাবশারী মহলের চাপে সেখানকার বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা রাকিবুজ্জামানের বাড়ির ওপর দিয়ে বিদ্যুতের লাইন টানেন। ওই সময় বিদ্যুতের তারে জড়িয়ে শিশুটির ডান হাত, পা ও বাঁ পায়ের কিছু অংশ কেটে ফেলতে হয়। ঘটনার পর শিশুটিকে প্রাথমিক চিকিৎসা শেষে সাতক্ষীরা থেকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। সেখানে তার হাত ও পা কেটে ফেলতে হয়। পরে তার অঙ্গহানির ঘটনায় রিট আবেদন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন