বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

১৭ উপজেলায় শুরু হয়েছে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১০:৪৮ এএম

মহান স্বাধীনতা ও বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সারাদেশের উপজেলা পর্যায়ে শুরু হয়েছে চলচ্চিত্র প্রদর্শনী। বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও অরুণ ফিল্ম সোসাইটির যৌথ আয়োজনে মাসব্যাপী এ আয়োজন চলছে দেশের ১২টি জেলার ১৭টি উপজেলায়। অরুণ ফিল্ম সোসাইটি ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের যৌথ এ আয়োজনের উদ্দেশ্য মুক্তিযুদ্ধের চেতনাকে সবার মাঝে জাগ্রত এবং মুক্তিযোদ্ধাদের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধা বৃদ্ধি করা।

যার প্রথম পর্বের শুরুটা হলো সোমবার (৮ নভেম্বর) চাঁদপুরের মতলব উপজেলায়। চলচ্চিত্র প্রদর্শনীর উদ্ভোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবির, উপজেলা চেয়ারম্যান (মতলব উত্তর) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য অতিথিরা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শিত হয় তারেক মাসুদ পরিচালিত ‘মুক্তির গান’, জহির রায়হান পরিচালিত ‘স্টপ জেনোসাইড’ ও হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আগুনের পরশমণি’। বাংলাদেশ ফিল্ম আর্কাইভ থেকে জানানো হয়, এই চলচ্চিত্র প্রদর্শনী পর্যায়ক্রমে চলবে কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, পাবনা, বরিশাল, পটুয়াখালী, সিরাজগঞ্জ, জামালপুর, ময়মনসিংহ, পাবনা, মেহেরপুরের ১৭টি উপজেলায়।

উৎসবে ৩০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত ১১টি ও মুক্তিযুদ্ধের ৭টি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন