শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নতুন সেনাবাহিনী উদ্বোধন, কান্দাহারে তালেবানের সামরিক কুচকাওয়াজ (ভিডিও সহ)

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৪:৫৫ পিএম | আপডেট : ৪:৫৭ পিএম, ৯ নভেম্বর, ২০২১

আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর এবং আধ্যাত্মিক কেন্দ্রস্থল কান্দাহারে তালেবানরা তাদের নতুন ‘ইসলামিক আমিরাত সেনাবাহিনী’ উদ্বোধন করেছে।

এই উপলক্ষে একটি সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সেখানে সাবেক আফগান ও আন্তর্জাতিক বাহিনীর যান এবং হেলিকপ্টার ব্যবহার প্রদর্শন করা হয়। সামরিক যানবাহনের একটি কনভয় কান্দাহারের প্রধান সড়কে দিয়ে চলতে দেখা যায়, যা বিমানবন্দরকে শহরের কেন্দ্রের সাথে সংযুক্ত করে।

এ সময় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থেকে সমর্থন জানান সাধারণ মানুষ। কুচকাওয়াজের সময় লাউডস্পিকার থেকে ধর্মীয় সঙ্গীত বাজানো হয়। প্রত্যেক সামরিক যানেই ‘ইসলামিক আমিরাত’ এর পতাকা উড়তে দেখা যায়।

তালেবান প্রতিরক্ষা মন্ত্রী সম্প্রতি ঘোষণা করেছেন যে, সামরিক ইউনিটগুলো পুনর্গঠিত হবে এবং সেগুলোর নাম পরিবর্তন করা হবে। কান্দাহারে, পূর্বে ‘আটল’ নামে পরিচিত সেনা কর্পসটির আরবি নাম ‘আল বদর’ দিয়ে নতুন নামকরণ করা হয়। সূত্র: ইউরো নিউজ।

 

কুচকাওয়াজের ভিডিও লিংক: https://www.euronews.com/2021/11/08/taliban-stage-military-parade-in-kandahar-to-inaugurate-new-army?utm_source=flipboard.com&utm_campaign=feeds_nocomment&utm_medium=referral

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন