শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তেল ও বাসভাড়া কমানোর দাবিতে রাজধানীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

জ্বালানি তেলের দাম ও বাস ভাড়া কমানোর দাবিতে রাজধানীর শাহবাগে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে আটটি প্রগতিশীল বাম ছাত্র সংগঠন। গতকাল দুপুর ১২টার দিকে রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নেয় সংগঠনগুলো। পরে পুলিশের অনুরোধে অবরোধ তুলে নেন তারা।

এই কর্মসূচিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন (গণসংহতি), বাংলাদেশ ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদ), গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, বিপ্লবী ছাত্র মৈত্রী ও পাহাড়ি ছাত্র পরিষদসহ মোট আটটি দলের শতাধিক নেতাকর্মী অংশ নেন। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত শাহবাগ ছাড়বেন না বলে ঘোষণা দেন সংগঠনগুলোর নেতাকর্মীরা। অবস্থান কর্মসূচির কারণে শাহবাগ-সংলগ্ন রাস্তায় কিছুটা যানজট সৃষ্টি হলেও যান চলাচল পুরোপুরি বন্ধ হয়নি। বেলা ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে এসে অবস্থান নেয় সংগঠনগুলোর নেতাকর্মীরা।

জ্বালানি তেল ও বাস ভাড়া কমানোর দাবি জানিয়ে কর্মসূচিতে ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার বলেন, আজ যেই অস্বাভাবিকভাবে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও বাস ভাড়া বৃদ্ধি তা সাধারণ মানুষের জন্য খুবই মর্মান্তিক। জ্বালানি তেলের দাম কমানো ও বাস ভাড়া কমানোর দাবিতে আমাদের এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন