শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আই অ্যাম নট ভেরি হ্যাপি’

সিনহা প্রসঙ্গে আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

দেশের কেউই আইনের ঊর্ধ্বে নয় বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। ঋণ জালিয়াতি ও অর্থ আত্মসাতের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাকে পৃথক দুটি ধারায় ১১ বছরের কারাদণ্ড দেওয়ার বিষয়ে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক এমন মন্তব্য করেন। তিনি বলেন, এই রায়ের মাধ্যমে সেটাই প্রমাণিত হলো। গতকাল মঙ্গলবার সচিবালয়ে নিজ দফতরে এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমি অবশ্যই বলবো, এটা বিচার বিভাগের জন্য সুখকর দিন নয়। কিন্তু এটাও ঠিক যে অন্যায় করলে তার বিচার হবে। সেক্ষেত্রে আমার মনে হয় এটা একটা দৃষ্টান্ত স্থাপন হলো।

আনিসুল হক বলেন, আই অ্যাম নট ভেরি হ্যাপি। কারণ জানতে চাইলে তিনি বলেন, বিচার বিভাগের সঙ্গে তিনি (এস কে সিনহা) সম্পৃক্ত ছিলেন। তিনি প্রধান বিচারপতি ছিলেন। আমি একজন আইনজীবীও। আমিও বিচার বিভাগের সঙ্গে সারা জীবনই সম্পৃক্ত। সেজন্য আমার জন্য এটা সুখকর হতে পারে না। তিনি আরো বলেন, বাংলাদেশের ইতিহাসে এরকম অন্যায় কোনও প্রধান বিচারপতি করেননি। সেজন্য এরকম বিচার করার প্রয়োজন হয়নি। এরকম অন্যায় হলে নিশ্চয়ই বিচার হতো। পৃথিবীর ইতিহাসে এরকম নজির আছে বলেও জানান তিনি।

বিরোধী পক্ষের দাবি, সাবেক প্রধান বিচারপতি যদি সরকারের মতের বাইরে না যেতেন, তাহলে হয়তো তাকে এ ধরনের সাজার মুখে পড়তে হতো না- এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, এটা সত্যি নয়। তারা হয়তো সরকারকে ‘ক্রিটিসাইজ’ করার জন্য বলছেন। তবে এ কথার কোনও সারমর্ম নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১০ নভেম্বর, ২০২১, ১:১১ পিএম says : 0
আমাদের দেশের মতো সৎ দেশ পৃথিবীতে আর নাই এবং ধনী দেশ পৃথিবীতে আর নাই. এক মন্ত্রী বলল ঘুম থেকে থেকে উঠলেই দেখি আমাদের দেশের লোক সব বড়লোক হয়ে গেছে.... মাশাআল্লাহ """" হযরত আলী (রা:) হতে বর্নিত, তিনি বলেন; মানুষের উপরে অবশ্যই এমন জামানা আসবে, যখন শয়তান ব্যক্তির প্রশংসা করা হবে, প্রতারককে কাছে রাখা হবে, মোমেন ব্যক্তিকে কোণঠাসা করে দেওয়া হবে । ঐ জামানায় এমন হবে যে, তখন (মানুষের দ্বীন দ্বারিত্ব না থাকায় তাদের কাছে) আমানত হয়ে যাবে গণীমত (স্বরূপ) । যা তারা নিজেদের ব্যক্তিগত সম্পদের মতো ভোগ করবে । (তাদের মধ্যে মুনাফেকী, বদ-দ্বীনীতা ও ভোগ-বাদীতা ঝেঁকে বসার কারণে শরীয়তের ফরযকৃত) যাকাত (তাদের কাছে মনে) হবে জরিমানা (স্বরূপ) । সালাত হবে দীর্ঘায়িত (অথবা বাড়াবাড়ি মূলক) । (তারা যা’ও-বা কিছু) দান সদকাহ (করবে, তা) হবে খোঁটাদান মূলক । সেই জামানায় বাদীর কাছে পরামর্শ চাওয়া হবে । নারী রাষ্ট্রপ্রধান হবে এবং মন্ত্রীরা হবে নির্বোধ । ????????????(ইবনু মুনাদী আল-জামিউল কাবীর; ইমাম সুয়ূতী:- ৩২/৬১ হাদীস নং:- ৩৪৭১২) ????????????(কানজুল উম্মাল- ১৪/৫৭৫ হাদীস:- ৩৯৬৪১ """"""
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন