বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

একশ টাকায় আবেদনে নিজেদের যোগ্যতায় চাকুরি পেলেন ৭১ পুলিশ কন্সটেবল

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১১:১৮ এএম

কোন প্রকার তদবির বা ঘুষ ছাড়াই শুধু একশ টাকায় আবেদনে নিজেদের যোগ্যতার ভিওিতে চাকুরি নয় সেবা” এই স্লোগানকে সামনে রেখে গাজীপুরে ৭১ জন পুলিশ কন্সটেবল নিয়োগ পেয়েছে। নিয়োগ প্রাপ্তদের মধ্যে ৪ জন নারী রয়েছেন।

 

গাজীপুর পুলিশ লাইন্স ময়দানে নিয়োগ পাওয়াদের নাম ঘোষণার পর তাদের অভিভাবকগন আবেগে চোখের পানিতে তাদের অনুভুতি প্রকাশ করেছেন।

গাজীপুরের পুলিশ সুপার মোঃ শফিউল্লাহ জানান, গত ২৯ অক্টোবর গাজীপুর পুলিশ লাইনস মাঠে শুরু হয় ট্রেইনি রিক্রট কন্সটেবল( টিআরসি) নিয়োগ পরীক্ষা। এতে গাজীপুর জেলা ও মহানগর থেকে অনলাইনে ২ হাজার ৮৪০ জন চাকুরি প্রার্থী একশত টাকা করে ব্যাংকের মাধ্যমে সরকারি কোষাগারে দিয়ে আবেদন করেন। নিয়োগ পরীক্ষার বিভিন্ন ধাপ অতিক্রমে ১৯৮ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। পরে তাদের গাজীপুর জেলায় নিয়োগযোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে মেধাক্রম অনুযায়ী মোট ৭১ জনকে চুড়ান্তভাবে নির্বাচিত করা হয়। গাজীপুর ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ বোর্ড কমিটি নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন।

ট্রেনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ কমিটির সভাপতিত্ব করেন গাজীপুর জেলার পুলিশ সুপার এস. এম শফিউল্লাহ বিপিএম। নিয়োগ প্রাপ্তদের নাম ঘোষণাকালে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দীন, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার পরিত্রান তালুকদার উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার বলেন, বাংলাদেশ পুলিশের অভিভাবক ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদের সু-নির্দিষ্ট দিকনির্দেশনা ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের তত্ত্বাবধায়নে অত্যন্ত সততার সাথে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ স¤পন্ন করে গাজীপুর জেলা পুলিশ।

 

নিয়োগ প্রাপ্ত একজন অভিভাবক (মা) তার অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, তার ২ ছেলে। তাদের বাবা অনেক আগেই মারা গেছেন। তিনি মা হয়ে তাদের বাবার ছায়া দিয়ে বড় করেছেন। ছেলের চাকুরি প্রাপ্তিতে তিনি আরো বলেন, কোন প্রকার তদবির কিংবা টাকা ছাড়াই শুধু যোগ্যতার ভিওিতে তার ছেলের চাকুরি হয়েছে। এ নিয়োগ প্রক্রিয়া ছিল সচ্ছ।

শুনেছি তদবির কিংবা টাকা ছাড়া সরকারি চাকুরি হয় না। এ কথাটি সঠিক নয়। তার ছেলের চাকুরি প্রাপ্তিই এটা প্রমান করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন