বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

জনপ্রিয় অভিনেতা ডিন স্টকওয়েল মারা গেছেন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৫:২৯ পিএম

হলিউডের জনপ্রিয় অভিনেতা ডিন স্টকওয়েল আর নেই। গত ৭ নভেম্বর রোববার মারা গেছেন তিনি। হলিউডভিত্তিক বেশ কিছু গণমাধ্যম তার মৃত্যুর খবর প্রকাশ করেছে। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন তিনি। তার মৃত্যু হলিউডে শোকের ছায়া নামিয়েছে। অনেক প্রযোজক, পরিচালক ও অভিনয়শল্পীরা ডিন স্টকওয়েলের বিদেহী আত্মার জন্য শান্তি কামনা করেছেন।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ১৯৩৬ সালে জন্ম হয় ডিন স্টকওয়েলের। স্কুলে পড়ার সময়েই তিনি বেশ কিছু সিনেমাতে অভিনয় করেন। ‘দ্য বয় উইথ গ্রিন হেয়ার’ ও ‘কিম’ এর মধ্যে অন্যতম। সিনেমায় অভিনয় করে রাতারাতি স্কুলে জনপ্রিয় হয়ে ওঠেন। অভিনয়ে বেশি আগ্রহী হয়ে বিশ্ববিদ্যালয়ের পাঠ শেষ করতে পারেননি।

রেডিও, মঞ্চ, সিনেমা ও টিভিতে সাত দশকেরও বেশি সময় কাজ করা এই অভিনেতা মনোনীত হয়েছেন অস্কার ও এমিতে। পুরস্কার পেয়েছেন কান চলচ্চিত্র উৎসবের মতো বড় মঞ্চে। ১৯৫৯ সালে তিনি ‘কম্পালশন’ সিনেমাতে অভিনয়ের জন্য কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পান। ১৯৬২ সালেও সিডনি লুমেটের ‘লং ডেজ জার্নি ইনটু নাইট’ ছবিতে অভিনয়ের জন্যও সেরা অভিনেতার পুরস্কার পান।

এরপর টিভি ও সিনেমাতে প্রচুর কাজ করেন এই অভিনেতা। ‘ব্লু ভেলভেট’ সিনেমা এবং সায়েন্স ফিকশন ‘কোয়ান্টাম লিপ’ টিভি সিরিজ দিয়ে দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। বিখ্যাত সব পরিচালকের সঙ্গে কাজ করেছেন ডিন স্টকওয়েল। তাদের মধ্যে উল্লেখযোগ্য ডেভিড লিঞ্চ, সিডনি লুমেট, ফ্রান্সিস ফোর্ড কপোলা, রবার্ট অল্টম্যান প্রমুখ। ২০১৫ সালের দিকে অভিনয় ক্যারিয়ার থেকে সরে আসেন এই মার্কিন অভিনেতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন