বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সকল রিক্রুটিং এজেন্সিকে সউদী দূতাবাসে তালিকাভুক্ত করুন

প্রবাসী মন্ত্রীকে রিক্রুটিং এজেন্সির নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৬:৩৩ পিএম

সর্বোচ্চ শ্রমবাজার সউদী আরবে কর্মী প্রেরণের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে শত শত বৈধ রিক্রুটিং এজেন্সি। ঢাকাস্থ সউদী দূতাবাসে সহস্রাধিক রিক্রুটিং এজেন্সি তালিকাভুক্ত হতে না পারায় দেশটিতে কর্মী প্রেরণের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। অবিলম্বে দূতাবাসে নামের তালিকাভুক্ত করে সউদীতে কর্মী প্রেরণের সুযোগ নিশ্চিত করতে হবে। সউদী দূতাবাসে অনিবন্ধিত রিক্রুটিং এজেন্সির মালিকরা গতকাল মঙ্গলবার প্রবাসী কল্যাণ মন্ত্রী মো. ইমরান আহমদের সাথে সাক্ষাত করে লিখিত চিঠিতে এসব কথা বলেন।

এসময়ে রিক্রুটিং এজেন্সির মালিক পক্ষে উপস্থিত ছিলেন, রাজধানী ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী এম টিপু সুলতান, জান্নাত ওভাসীজ স্বত্বাধিকারী লিমা বেগম, মোস্তাফিজ ইন্টারন্যাশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহাম্মদ মোস্তাফিজুর রহমান, আরিফুর রহমান, আক্তার হোসেন,কাজী আব্দুর রহিম,আবু সালে মো. জাফর,শাহরিয়ার হোসেন,আহমেদ উল্লাহ বাচ্চু,মনির হোসেন,কামাল হোসেন,শান্ত দেব সাহা ও কামরুল ইসলাম। রিক্রুটিং এজেন্সির মালিক পক্ষ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমদ মনিরুছ সালেহীন ও বিএমইটি ডিজির সঙ্গে সাক্ষাত করে সউদী দূতাবাসে রিক্রুটিং এজেন্সির তালিকাভুক্তকরনের দাবিতে পৃথক পৃথক চিঠি পেশ করেন। প্রবাসী কল্যাণ মন্ত্রী ও প্রবাসী সচিব রিক্রুটিং এজেন্সির মালিক পক্ষের দাবি পূরণে পররাষ্ট্রমন্ত্রণালয়ের মাধ্যমে সহায়তার আশ্বাস দেন।

রিক্রুটিং এজেন্সির নেতৃবৃন্দ বলেন, প্রবাসী মন্ত্রনালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিক প্রচেষ্টায় ভ্রাতৃ-প্রতীম সউদী সরকার বাংলাদেশ হতে কর্মী নিয়োগের কোটা শতকরা ২৫% হতে বর্তমানে ৪০% এ উন্নিত করেছে। রিক্রুটিং এজেন্সি রেমিট্যান্স যোদ্ধা,এবং দেশের বৃহত্তর স্বার্থে প্রবাসী মন্ত্রনালয় অসংখ্য সময়োপযোগী দৃষ্টান্ত মূলক পদক্ষেপ গ্রহণ করায় জনশক্তি রফতানি বাড়ছে। নেতৃবৃন্ধ বলেন, বর্তমানে দেশে সরকার অনুমোদিত প্রায় ২০০০ রিক্রুটিং এজেন্সি রয়েছে, এর মধ্যে ৭০০ রিক্রুটিং এজেন্সি ঢাকাস্থ রাজকীয় দূতাবাসে তালিকাভুক্ত রয়েছে। শত শত রিক্রুটিং এজেন্সি সউদী দূতাবাসের চাহিদা অনুযায়ী সকল কাগজ পত্র প্রদান করে সর্বাত্মক প্রচেষ্টা স্বত্বেও কিছুতেই সউদী দূতাবাসে তালিকাভুক্ত হতে পারছে না। নেতৃবৃন্দ বলেন, আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি দেশের বৈধ সকল রিক্রুটিং এজেন্সি সউদী আরবে কর্মী প্রেরণের অধিকার পাপ্ত হলে সউদী সরকারের চাহিদা অনুযায়ী দ্রুত সময়ে আরো অধিক সংখ্যক কর্মী প্রেরণ সম্ভব হবে এবং বৈদেশিক রেমিট্যান্স আয় বৃদ্ধি পাবে। এতে সার্বিকভাবে দেশ লাভবান হবে। নেতৃবৃন্দ অনতিবিলম্বে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নন-নিবন্ধিত রিক্রুটিং এজেন্সিগুলোকে সউদী দূতাবাসে তালিকাভুক্তকরণের বাস্তবমুখী উদ্যোগ নেয়ার জোর দাবি জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন