শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া টাঙ্গাইলের তিনটি উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদে শন্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৪:৩৭ পিএম

২য় ধাপে টাঙ্গাইলের ধনবাড়ী, সখীপুর ও দেলদুয়ার উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। নারী ভোটারদের উপস্থিতি ছিলো বেশি।

এদিকে দুপুরে ধনবাড়ী উপজেলার বানিয়াজান ইউনিয়নে বাঔজান কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত রফিকুল ইসলাম তালুকদারের সমর্থকরা ভোটকেন্দ্র দখল করে ভোট দিতে চাইলে স্বতন্ত্রপ্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) মাসুদ আলম তালুকদারের সমর্থকদের সাথে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৮-১০ জন আহত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে ওই কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সখীপুর উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের জামিয়া আশরাফিয়া দাবাইল গোয়াইলবাড়ি ভোটকেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা জোড়পূর্বক ভোট দিতে গেলে পুলিশ তাদেরকে ধাওয়া করে এবং কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। পরিস্থিতি স্বাভাবিক করে পরে শন্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। একই ইউনিয়নের কালিয়ান দাখিল মাদরাসা কেন্দ্রে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীর এজেন্ট হুমায়ুনকে মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে।

একই ইউনিয়নের বেতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেতুয়া পশ্চিম পাড়া ভোট কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে অন্য প্রার্থীদের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ধনবাড়ী, সখীপুর ও দেলদুয়ার উপজেলার ১৮ টি ইউপিতে শন্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ধনবাড়ি উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীসহ ২১ জন, সখীপুরে চারটি ইউনিয়নে ১২ জন এবং দেলদুয়ারে সাতটি ইউপিতে ৪৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এদিকে ধনবাড়ি উপজেলার বীরতারা, বলিভদ্র ও মুশুদ্দি ইউনিয়নে চেয়ারম্যান পদের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের তিনজন প্রার্থী নির্বাচিত হন। তবে ওই ইউনিয়ন পরিষদে সদস্য ও সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, টাঙ্গাইলের ১৮টি ইউনিয়ন পরিষদে শন্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ধনবাড়ী উপজেলার তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। ফলে ওই ইউপিতে চেয়ারম্যান পদে নির্বাচন না হলেও সদস্য ও সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, টাঙ্গাইলের ১৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৭২টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পুরুষ ভোটার ১ লাখ ৯৪ হাজার ৩৫৩ পুরুষ এবং মহিলা ভোটার ১ লাখ ৯৭ হাজার ৩৫৫ জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন