বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুষ্টিয়ায় র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ চরমপন্থী নিহত

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ায় র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ গণমুক্তিফৌজের দুই সদস্য নিহত হয়েছে। নিহতরা হলেন আকাউদ্দিন হিয়া (৪৫) ও লিয়াকত আলী (৪০)। বৃহস্পতিবার ভোর রাতে কুষ্টিয়া সদর উপজেলার স্বস্তিপুর গ্রামের একটি বাঁশ বাগানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
র‌্যাব-১২’ কুষ্টিয়া ক্যাম্পের অধিনায়ক মেজর মোসাদ্দেক ইবনে মুজিব জানান, র‌্যার গোপন সূত্রে খবর পায় কুষ্টিয়া সদর উপজেলার স্বস্তিপুরে গণমুক্তিফৌজের সদস্যরা গোপন বৈঠক করছে। এ সংবাদের ভিত্তিতে ভোর সাড়ে তিনটার দিকে র‌্যাব’র একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গণমুক্তিফৌজের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। শুরু হয় বন্দুকযুদ্ধ। আধা ঘণ্টা বন্দুকযুদ্ধ’র পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ ২ জনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়। আহতদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার দুইজনকেই মৃত বলে ঘোষণা করেন। ওই সময় ঘটনাস্থল থেকে ১টি একনালা বন্দুক, ১টি শুটারগান, ২টি বিদেশী পিস্তল, ১২ রাউন্ড গুলি, কয়েকটি দেশী হাসুয়া ও রামদা উদ্ধার করে তারা। এদিকে মোসাদ্দেক ইবনে মুজিব জানান, নিহতরা হলেন আকাউদ্দিন হিয়া ও লিয়াকত আলী। তারা গণমুক্তিফৌজের সক্রিয় সদস্য ছিলেন।
তিনি আরও জানান, গত ২ জানুয়ারী সদর উপজেলা বালিয়াপাড়া কলেজগেটের সামনে থেকে ফিরোজ আলী নামের এক ব্যক্তির ব্যাগভর্তি বিচ্ছিন্ন মস্তক ও কিছু দূরে বালিয়াপাড়া মাঠ থেকে তার শরীর উদ্ধার করা হয়। নিহতরা ঐ হত্যা মামলার অন্যতম আসামি।
নিহত আকাউদ্দিন হিয়া ইবি থানার মৃত্তিকাপুর গ্রামের আনসার শেখ ও লিয়াকত আলী একই গ্রামের জলিল শেখ’র পুত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন