মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আজ ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ৯:২৭ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের অন্তর্গত গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোতে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ সম্মান ভর্তি পরীক্ষা আজ। শুক্রবার (১২ আগস্ট) সকাল ১০টা থেকে শুরু হয়ে বেলা ১১টা পর্যন্ত পরীক্ষা চলবে। এই ইউনিটে শুধু নারী শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত পরীক্ষায় ১০০ নম্বরের পরীক্ষায় পাস নম্বর ৪০। ভর্তি পরীক্ষার প্রশ্ন উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাঠ্যসূচি অনুযায়ী হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান সকাল সোয়া ১০টায় ইডেন মহিলা কলেজ সংলগ্ন গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্সে (পুরনো হোম ইকনমিক্স কলেজ) পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।
ঢাবির স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের অধীনে গার্হস্থ্য অর্থনীতি কলেজে ৮০০টি, বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজে ৭৫০টি, ন্যাশানাল কলেজ অব হোম ইকোনমিক্সে ৫৫০টি, ময়মনসিংহ গার্হস্থ্য অর্থনীতি কলেজে ১০০টি, আকিজ কলেজ অব হোম ইকোনমিক্সে ২৭৫টি। সর্বমোট ২৪৭৫টি আসন রয়েছে।
গার্হস্থ্য অর্থনীতিতে স্নাতকের (সম্মান) নির্ধারিত বিষয়গুলো হল- খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (শুধুমাত্র বিজ্ঞান শাখার জন্য), বস্ত্র পরিচ্ছদ ও বয়ন শিল্প (শুধুমাত্র বিজ্ঞান শাখার জন্য), সম্পদ ব্যবস্থাপনা ও এন্টারপ্রেনরশিপ, শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক, শিল্পকলা ও সৃজনশীল শিক্ষা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন