শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সুস্থ হয়ে প্রথম কোন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন রাণী এলিজাবেথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৮:০১ পিএম

দীর্ঘ দিন ধরে অসুস্থ ছিলেন ব্রিটেনের রাণী এলিজাবেথ। বর্তমানে তিনি অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। আর তাই এবারই প্রথম জনসাধারণের উপস্থিতিতে একটি ‘স্মরণ দিবস’র অনুষ্ঠানে যোগ দিচ্ছেন তিনি।

বাকিংহাম প্যালেস একটি বিবৃতিতে জানিয়েছে, ব্রিটেনের রাণী এলিজাবেথ রবিবার একটি স্মরণ দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন। গত মাসে অসুস্থ রাণী হাসপাতালে চিকিৎসা নেন। পরবর্তীতে তাকে বিশ্রামের পরামর্শ দেয় চিকিৎসক। এ সময়ে সামান্য কিছু ভার্চুয়াল অনুষ্ঠান সহ গত কয়েক সপ্তাহ ধরে হালকা দায়িত্ব পালন করছেন রানী।

জানা গেছে, ৯৫ বছর বয়সী রানী প্রথমবারের মতো কোন হাসপাতালে একটি রাত কাটিয়েছেন। বাকিংহাম প্যালেস এই অসুস্থতা সম্পর্কে জানান, এটি একটি অনির্দিষ্ট অসুস্থতার ‘প্রাথমিক তদন্ত’।

রাণী ১৪ নভেম্বর রবিবার সেনোটাফে বার্ষিক স্মরণ দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন। বাকিংহাম প্যালেস একটি বিবৃতিতে সংঘর্ষে নিহত ও আহতদের স্মরণ করার ওই অনুষ্ঠান সম্পর্কে জানায়।

এদিকে, ডাক্তারদের পরামর্শের কথা মাথায় রেখে রানী ১৬ নভেম্বর (মঙ্গলবার) জেনারেল সিনড সার্ভিস এবং উদ্বোধনী অধিবেশনে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এলিজাবেথ, যিনি অস্ট্রেলিয়া, কানাডা এবং নিউজিল্যান্ড সহ অন্যান্য ১৫টি রাজ্যের রানী। তিনি আগামী বছর ‘সিংহাসনে ৭০ বছর’ উদযাপন করবেন। তিনি তার শক্তিশালী স্বাস্থ্যের জন্য পরিচিত।

প্রসঙ্গত, সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস বৃহস্পতিবার দক্ষিণ লন্ডনে সফরের সময় একজন শুভাকাঙ্ক্ষীর দ্বারা তার মা কেমন আছেন জানতে চাইলে রানী সম্পর্কে তিনি বলেছিলেন যে, ‘মা ঠিক আছেন।’ সূত্র : রয়র্টাস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন