বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

মহানবীর জীবনী পড়ে মুসলিম হলেন বুলগেরিয়ার স্পাস্কা ইভানোভা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৮:১৯ পিএম

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জীবনী পড়ে প্রচণ্ড মুগ্ধ হন বুলগেরিয়ার স্পাস্কা ইভানোভা (৮০ )। সিদ্ধান্ত নেন মুসলিম হবেন। এরপর তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চলে এডিরন শহরের দারুল ইফতায় এসে ইসলাম গ্রহণ করেন এ নারী। ইসলাম গ্রহণের পর নিজের নাম পরিবর্তন করে রেখেছেন ফাতেমা। বৃহস্পতিবার (১১ নভেম্বর) তুরস্ক ভিত্তিক সংবাদ মাধ্যম আনাদোলু এজেন্সি এ তথ্য জানায়। -আনাদুলু এজেন্সি

জানা যায়, ইসলাম নিয়ে দীর্ঘদিন পড়াশোনার পর নিজ ধর্ম ত্যাগ করে মুসলিম হয়েছেন স্পাস্কা ইভানোভা। এর আগে মহানবী (সা.)-এর জীবনী পড়ে তিনি খুবই প্রভাবিত হন। এক বিবৃতিতে ফাতেমা জানান, দীর্ঘদিন যাবত তিনি ইসলাম ধর্ম বিষয়ক বিভিন্ন গবেষণা পড়েছেন। এ সময় তিনি ইসলামের নবী মুহাম্মাদ (সা.)-এর জীবনী গভীর মনোযোগ দিয়ে পড়েন। যা তার অন্তরে গভীরভাবে রেখাপাত করে।

বুলগেরিয়ান নারীর ইসলাম গ্রহণ উপলক্ষে দারুল ইফতা বিভাগে এক অনুষ্ঠানের আয়োজন করেন এডিরন শহরের মুফতি আলা উদ্দিন বুজকুরাত ও তার সহকারি জয়নব কায়া। অনুষ্ঠানে স্পাস্কা ইভানোভাকে (ফাতেমা) পবিত্র কোরআন উপহার দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
jack ali ১৩ নভেম্বর, ২০২১, ৮:২৭ পিএম says : 1
অমুসলিমরা মুসলিম হচ্ছে আর আমরা যারা মুসলিম ভরে দাবিদার তারা ইসলাম থেকে পুরোপুরি আমরা বেরিয়ে গেছি
Total Reply(0)
খালেদ জাহান চৌধুরী ১৪ নভেম্বর, ২০২১, ২:১৮ পিএম says : 1
ফাতেমাকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন।
Total Reply(0)
S.M. Farid Uddin ১৪ নভেম্বর, ২০২১, ৩:৫১ পিএম says : 1
আল্লাহু আকবর, আল্লাহু আকবর, আল্লাহু আকবর...... ইয়া আল্লাহ, তুমি ওই মা-কে তোমার সু-শিতল রহমতের ছায়াতলে স্থান দাও। তার ঈমানি জসবা বারিয়ে দাও মাবুদ। ইসলাম বিদ্দেশি অমুসলীম ইয়াহুদী-খ্রিষ্টানদেরকে তুমি ওই মায়ের মত করে ঈমান আনার তৌফিক ও হেদায়েত দাও। তুমি চাইলে কী-না হয় ? পৃথিবির জালেম শ্বাসক দেরকে হেদায়েত দান করো। আমাদের মতো হাল্কা ঈমানদার বান্দা বান্দা-বান্দী দেরকে ঈমানী মজবুত দান করো আমীন আমীন আমীন।
Total Reply(0)
Md Golam Azam ১৫ নভেম্বর, ২০২১, ২:১৮ পিএম says : 0
Congratulation for Fatema. Studying the life story of Beloved Prophet Sallallahua'laihiwasallam is most important for all religious people. May Allah give us ability to do so. Many thanks for Fatema who accepted Islam.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন