রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মুখোমুখি দুই স্কুল বন্ধু!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। এ দুই দেশের কোনটিই এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় করতে পারেনি। ফলে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যে যে দলই জয় পাক না কেন, ক্রিকেট বিশ্ব পাবে টি-টোয়েন্টির নতুন চ্যাম্পিয়ন। দু’দলেরই তাই সর্বোচ্চ চেষ্টা থাকবে আরাধ্য প্রথমের। তবে মজার ব্যপার হলো এই ফাইনালের মঞ্চ আবার মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে দুই স্কুল বন্ধুকেও! অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস ও নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল।

দুইজন দুই দেশের মানুষ, দুটি আলাদা দেশের হয়ে খেলেন। তবে তারা দুজন একইসঙ্গে অস্ট্রেলিয়ার পার্থের হাল স্কুল নামে একটি স্কুলে পরেছেন এবং একসঙ্গে ক্রিকেটও খেলেছেন স্কারবোরোর হয়ে। এই দুই জনের ব্যাটিং ও বোলিং নৈপুণ্যে স্কারবোরো ২০০৯ সালে স্থানীয় প্রিমিয়ারশিপের চ্যাম্পিয়নও হয়েছিল। একদিন, দুইদিন নয় তারা একসঙ্গে ছিলেন পাঁচবছর!
ড্যারিল মিচেলের বাবা ২০০৬ সালে অস্ট্রেলিয়ার পার্থে একটি রাগবি ক্লাবের কোচ হিসেবে চাকরি পান। সে সুবাদে নিউজিল্যান্ড থেকে পার্থে চলে আসেন মিচেল ও তার পরিবার। তার ক্রিকেটের হাতেখড়ি বা উত্থানটাও হয়েছিল বলা যায় পার্থ থেকে। কাকতালীয়ভাবে ২০১১ সালে দু’জনেই আবার একই সঙ্গে পার্থ ছেড়ে চলে যান। স্টয়নিস যান মেলবোর্নে। অপরদিকে মিচেল নিজ দেশ নিউজিল্যান্ডে ফিরে গিয়ে যোগ দেন নর্দান ডিস্ট্রিক্ট ক্লাবে। আজ দুই স্কুল বন্ধু খেলতে নামবেন নিজ নিজ দেশের হয়ে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জয়ের মিশনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন