বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নন্দীগ্রামে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মসজিদে মাইকিং করে উস্কানি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৬:৩০ পিএম

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ডেরাহার উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটিতে শিক্ষক প্রতিনিধি সদস্য হতে না পেরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে জনতাকে উত্তেজিত করতে দুটি গ্রামের জামে মসজিদের মাইকে উস্কানিমুলক অপপ্রচার করায় একই বিদ্যালয়ের সহকারি শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে।

রোববার থানার ওসি আবুল কালাম আজাদ এতথ্য নিশ্চিত করে জানান, আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সহকারি শিক্ষক আমিনুল ইসলামের বিরুদ্ধে এ অভিযোগ করেন প্রধান শিক্ষক মো. জহুরুল হক।

অভিযোগে উল্লেখ করেন, সহকারি শিক্ষক আমিনুল গত ২৮ সেপ্টেম্বর স্কুলে অফিস করাকালীন সময়ে প্রধান শিক্ষকের কাছে অনৈতিকভাবে এডহক কমিটিতে শিক্ষক প্রতিনিধি সদস্য করার জন্য প্রস্তাব দেয়। অনৈতিক প্রস্তাবে অসম্মতি জানালে প্রধান শিক্ষককে গালাগালি করাসহ দেখে নেওয়ার হুমকি দেন সহকারি শিক্ষক। এরপর থেকে বিভিন্ন ব্যক্তির নিকট প্রধান শিক্ষকের বিরুদ্ধে উস্কানিমুলক অপপ্রচার শুরু করে।

গত ৭ নভেম্বর বিকেলে ছোট ডেরাহার জামে মসজিদ এবং পাশ্ববর্তী সিংড়া উপজেলার দেউলা গ্রামের জামে মসজিদের মাইকে সহকারি শিক্ষক আমিনুল ঘোষণা দেয়, প্রধান শিক্ষক স্কুলে দুর্ণীতির মাধ্যমে কমিটি গঠন করছেন এবং তাকে ভয়ভীতি দেখানো হয়েছে। উস্কানি দিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে গ্রামবাসীকে উত্তেজিত করে। এ কারণে স্কুলের শিক্ষক, শিক্ষার্থী এবং গ্রামের মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি ও অপ্রীতিকর ঘটনার আশংকা করছেন।

মন্তব্য নিতে যোগাযোগ করা হলে সহকারি শিক্ষক আমিনুল ইসলাম এ অভিযোগ অস্বীকার করেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফা নুসরাত বলেন, শিক্ষকদের মধ্যে রেশারেশি কাম্য করিনা। থানায় যেহেতু অভিযোগ হয়েছে। ওসি সাহেব তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন