বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কলম্বোতে ফুরফুরে মেজাজে জামালরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৯:২০ পিএম

দেড়যুগ পর মালদ্বীপকে হারিয়ে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে এখন বেশ ফুরফুরে মেজাজেই আছেন জামাল ভূঁইয়ারা। প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে চারজাতি টুর্নামেন্টে শনিবার কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী মালদ্বীপকে ২-১ গোলে হারিয়ে আসরের শিরোপা লড়াইয়ে টিকে থাকল বাংলাদেশ। তবে এদিনের দ্বিতীয় ম্যাচে সিসেলেস ১-০ ব্যবধানে স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের উৎসবে কিছুটা ছেদ টেনেছে। একটি করে জয় ও ড্রতে বাংলাদেশ ৪ পয়েন্ট পেলেও সমান পয়েন্ট সিসেলেসেরও।

মঙ্গলবার স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচে নিদেনপক্ষে ড্র করলেই পাঁচ পয়েন্ট নিয়ে ফাইনালে পৌঁছে যাবে বাংলাদেশ। তবে বাংলাদেশ হেরে গেলে ৪ পয়েন্ট থাকবে শ্রীলঙ্কারও। একই দিনে সিসেলসের বিপক্ষে মালদ্বীপ জিতলে তাদেরও পয়েন্ট হবে ৪। চার দলের পয়েন্ট সমান হলে বাইলজ অনুযায়ী প্রথমে গোল পার্থক্য এবং পরে হেড টু হেড বিবেচনা করে নির্ধারণ করা হবে টুর্নামেন্টের দুই ফাইনালিষ্ট।

তবে অতসব পরিসংখ্যানে চোখ রাখতে নারাজ বাংলাদেশের ফুটবলাররা। এ প্রসঙ্গে সোমবার লাল-সবুজের ডিফেন্সিভ মিডফিল্ডার তরুণ মো. হৃদয় বলেন, ‘আমাদের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। দুটি ম্যাচ শেষ হয়েছে। সামনে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচ। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে জয়ের চেষ্টা করবো। আসলে কোনো দলকেই ছোট করে দেখা ঠিক নয়, প্রমাণটা মাঠেই করতে হবে। তো আমরা সবাই যদি একসঙ্গে চেষ্টা করি, তাহলে ভালো কিছু হবে।’

বাংলাদেশ দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেন, ‘ভেবেছিলাম শ্রীলঙ্কা হয়তো সিসেলেসের বিপক্ষে ড্র করবে বা জিতবে। তাহলে আমরা ফাইনালে উঠে যাব। কিন্তু স্বাগতিকরা হেরে যাওয়ায় হিসাবটা পুরোপুরি পাল্টে গেছে। আমরা সমীকরণের মধ্যে যাচ্ছি না, শ্রীলঙ্কার বিপক্ষে সামনের ম্যাচে আমাদের একটাই লক্ষ্য, তাদের বিপক্ষে জিতে যেন আমরা ফাইনাল খেলতে পারি।’ তিনি যোগ করেন, ‘আমি মনে করি ছেলেদের জন্য শ্রীলঙ্কা ম্যাচেটি ফাইনাল। এটা জিততে পারলে আমরা শিরোপা লড়াইয়ের ম্যাচে খেলতে পারবো। তাই এই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।’

কলম্বোতে অতিরিক্ত বৃষ্টি থাকার কারণে সোমবার বাংলাদেশ দল মাঠের অনুশীলন অংশ নেয়নি। এদিন ইয়াসিন-রাকিব-রহমতরা টিম হোটেলে জিম ও সুইমিংপুল রিকভারি সেশনে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন